• ঢাকা
  • মঙ্গলবার:২০২৪:এপ্রিল || ০৮:১৮:১৫
প্রকাশের সময় :
এপ্রিল ২৮, ২০২৩,
৪:২৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ২৮, ২০২৩,
৪:২৮ অপরাহ্ন

৩৬৭ বার দেখা হয়েছে ।

শীতলক্ষ্যা নদীতে নিখোঁজ ছাত্রীর ৪২ ঘন্টা পর লাশ উদ্ধার

শীতলক্ষ্যা নদীতে নিখোঁজ ছাত্রীর ৪২ ঘন্টা পর লাশ উদ্ধার

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স খেয়াঘাটে শীতলক্ষ্যা নদী পারাপারের সময় এমভি ওমর সাদিয়া নামক পাথর বোঝাই জাহাজের ধাক্কায় যাত্রীবাহী নৌকা ডুবে এক স্কুল ছাত্রী নিখোঁজের ৪২ ঘণ্টা পর লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৮টার দিকে উপজেলার পোড়াব এলাকার স্লুইচগেট ঘাটের কাছে নদীতে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে নৌপুলিশের ডুবুরি দল।
নিখোঁজ ওশানা আক্তার উপজেলার পোরাবো এলাকার আবু সাইদের মেয়ে। সে স্থানীয় শেখ রাসেল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।
ওশানার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জের ইছাপুরা নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহবুব। তিনি গণমাধ্যমকে বলেন, ঘটনার পর থেকে নৌপুলিশ ওশানার মরদেহটি উদ্ধারে দিনরাত অভিযান চালায়। শুক্রবার সকালে শীতলক্ষ্যা নদীর পোড়াব স্লুইচগেট ঘাট এলাকা থেকে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় নিখোঁজ ওশানার বাবা আবু সাইদ বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা করেন। ওই মামলায় বৃহস্পতিবার ৪ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। জাহাজটি জব্দ করা হয়েছে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ এফ এম সায়েদ বলেন, নৌ-দুর্ঘটনায় নিখোঁজ স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, বুধবার (২৬ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে পরিবারের সঙ্গে বাড়ি থেকে রওয়ানা হয় ওশানা আক্তার। শীতলক্ষ্যা নদীর বানিয়াদী খেয়াঘাটে নৌকা পারাপারের সময় নদীর মাঝপথে এমভি ওমর সাদিয়া নামের একটি পাথরবোঝাই জাহাজ ধাক্কা দিলে নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকার মাঝিসহ ৯ জন উদ্ধার হলেও ওশানার খোঁজ মেলেনি।