• ঢাকা
  • বৃহস্পতিবার:২০২৪:এপ্রিল || ০৫:১৮:২৮
প্রকাশের সময় :
অগাস্ট ২৭, ২০২২,
৭:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
অগাস্ট ২৭, ২০২২,
৭:৫৮ পূর্বাহ্ন

৩৬২ বার দেখা হয়েছে ।

মাছরাঙায় ‘শারীরিক শিক্ষা’

মাছরাঙায় ‘শারীরিক শিক্ষা’

প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার করা হচ্ছে ধারাবাহিক নাটক ‘শারীরিক শিক্ষা’।

খায়রুল পাপনের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, মারজুক রাসেল, নিশাত প্রিয়ম, নাদিয়া মীম, মুকিত জাকারিয়া, তানজিম অনিক, সহিদ-উন-নবী, সায়েম সালেক, অপু, আনোয়ার, হারুন রশীদ, আইরিন আফরোজ, সাদিয়া তানজিন, আফ্রি সেলিনা প্রমুখ।

এই ধারাবাহিকের গল্প ব্যায়ামাগারে শারীরিক অনুশীলন করতে আসা কিছু মানুষের, যাদের জীবনের অন্যতম অপরিহার্য বিষয় ‘শারীরিক শিক্ষা’। শরীর গঠন করা নিয়েই তাদের ধ্যান, জ্ঞান, মনন- সবকিছু। যেমন সাকিব জিমের সবচেয়ে পুরনো সদস্য। সুদর্শন ও ভদ্র; কিন্তু বেকার। সারাদিন জিম করে আর বাবার টাকা উড়ায়। জিমের সব মেয়ে তার প্রতি দুর্বল। এ নিয়ে খুব বিরক্ত জিমের ট্রেইনার শামস। তাকে সবাই ভাইয়া বলে। মেয়েরা ভাইয়া ডাকলেই যেন শামসের কলিজাটা পুড়ে যায়। শশী জিমে আসে শুধু সেলফি তোলার জন্য, আর টিকটক বানানোর জন্য। জিমে নতুন জয়েন করে রাইজিং স্টার সায়েম। সামনেই তার নতুন ফিল্মের সাইনিং, জিমে সে খুব নায়ক হয়ে থাকার চেষ্টা করে তবে কেউ তাকে খুব একটা পাত্তা দেয় না।

এই জিমের সব চেয়ে ইন্টারেস্টিং ক্যারেকটার এ জিমের পিয়ন সালাউদ্দিন, যার কাজ হলো জিমের সবার কথা সবার কাছে গিয়ে লাগানো। আর আছে এক দল সিনিয়র সিটিজেন, এরা বেশিরভাগই বার্ধক্যজনিত রোগে কাবু। জিম তাদের ওষুধ, তার চেয়ে বড় ওষুধ মারিয়া আপু।