• ঢাকা
  • শুক্রবার:২০২৪:এপ্রিল || ১১:২৫:৩০
প্রকাশের সময় :
অক্টোবর ২৩, ২০২২,
৭:২২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
অক্টোবর ২৩, ২০২২,
৭:২২ পূর্বাহ্ন

৩৮৩ বার দেখা হয়েছে ।

কিডনি বিক্রি করতে চাওয়া মেহেদীর পাশে জায়েদ

কিডনি বিক্রি করতে চাওয়া মেহেদীর পাশে জায়েদ

‘মাকে বাঁচানোর জন্য আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। দয়া করে কেউ উপহাস করবেন না। আমার মাকে বাঁচাতেই হবে’-এমনই আকুতি জানিয়ে সম্প্রতি মেহেদী নামে এক তরুণ মায়ের চিকিৎসার জন্য নিজের কিডনি বিক্রি করতে রাস্তায় নামেন। রাজধানীর দেয়ালে দেয়ালে লাগান লিফলেট। সেখানে জুড়ে দেন নিজের মোবাইল নাম্বারও।

আর এই ঘটনা নিয়ে রিপোর্ট হলে তা অনেকেরই চোখে পড়ে। অনেকেই বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

মায়ের চিকিৎসার জন্য কিডনি বিক্রি করতে চাওয়া মেহেদীর পাশে এবার দাঁড়ালেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। পুরো ঘটনা জেনে শনিবার (২২ অক্টোবর) দুপুরে সেই মা-ছেলের সঙ্গে দেখা করেছেন এই নায়ক। দিয়েছেন সাহায্য করার আশ্বাস।

গণমাধ্যমকে জায়েদ খান বলেন, ‘মেহেদী তার মায়ের চিকিৎসার জন্য আর কিডনি বিক্রি করতে হবে না। যতটুকু পেরেছি সহযোগিতা করছি। আমাকে দেখে আর আমার মা নেই শুনে- মেহেদীর মা বললেন, তুমি আমার সন্তান। আশা করছি মেহেদীর মায়ের চিকিৎসায় কোনও সমস্যা হবে না।’

এই রিপোর্ট করায় টিভি প্রতিবেদক রাশেদ আনিসকেও ধন্যবাদ জানান জায়েদ। বলেন, ‘ছেলেটির এই নিউজটা যতবার দেখেছি ততবার চোখের পানি ঝরেছে। মা হারানোর কষ্ট আমি বুঝি। ধন্যবাদ রাশেদ, এমন মানবিক প্রতিবেদন তুলে ধরার জন্য।’

উল্লেখ্য, মায়ের জীবন বাঁচাতে ঢাকার মহাখালী, তেজগাঁও ও গাজীপুর চৌরাস্তার অলিতে গলিতে নিজের কিডনি বিক্রির পোস্টার লাগানো তরুণ মেহেদী হাসানের বাড়ি শেরপুরে। জানা গেছে, ২০১৭ সালে মেহেদীর বাবা তার মাকে ডিভোর্স দিয়ে অন্যত্র সংসার শুরু করেন। মেহেদীর মা গার্মেন্টেসে কাজ করে সংসার চালালেও এখন সে ভার পড়েছে ছেলের ওপর।