• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১৩:০৪:০৪
প্রকাশের সময় :
এপ্রিল ১৪, ২০২২,
১:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ১৪, ২০২২,
১:১৫ অপরাহ্ন

২৪৫ বার দেখা হয়েছে ।

হায় হায় দেশ ধ্বংস হয়ে যাচ্ছে!

হায় হায় দেশ ধ্বংস হয়ে যাচ্ছে!

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের কনিষ্ঠ পুত্র তানজিম আহমেদ সোহেল তাজ।

তিনি বুধবার বেলা ২টা ৫২ মিনিটে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেশের নতুন প্রজন্মের ভাই বোনদের কাছে কিছু প্রশ্ন তুলে ধরেছেন।

সোহেল তাজের ফেসবুক স্ট্যাটাসটি  দৈনিক জাগরণের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

”নতুন প্রজন্মের ভাই বোনদের জন্য কিছু প্রশ্ন……

২০০১ সালের নির্বাচনের পর জামাত/বি এন পি জোট সরকার ক্ষমতায় আসার পর “অপারেশন ক্লিন হার্ট” নামক একটি অভিযান করা হয়। সেই অভিযানে কতো জন মানুষকে হত্যা এবং গুম করা হয়েছিল? তার পাশাপাশি বিরোধী দল সহ কতো জন নিরীহ মানুষের বিরুধ্যে মিথ্যা মামলা দেয়া হয়? কতো জন মানুষকে নির্যাতন করা হয় এবং চিরতরে পুঙ্গু করা হয়? কতো জন নারীকে ধর্ষণ করা হয়? সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার কারা করেছিল? একসঙ্গে বাংলাদেশের ৩০০ জায়গায় ৫০০ বোমা বিস্ফোরণ কারা করে এবং কাদের ইন্ধনে করে? “বাংলা ভাই” কে ছিল এবং কারা তাকে প্রশ্রয় দিয়েছিলো? ২১ অগাস্ট গ্রেনেড হামলা কাদের ইন্ধনে হয়েছিল? সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর এখনও জেলে কেন? জজ মিয়া কে ছিল? দশ ট্রাক অবৈধ অস্ত্র কেন আর কারা এনেছিল? গাজীপুরের আহসানুল্লাহ মাস্টার এম.পি. কারা হত্যা করেছিল? সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া কে কারা হত্যা করেছিল? গিয়াসিদ্দিন আল মামুন কার বন্ধু ছিল? সে কত হাজার কোটি টাকা পাচার করেছিল? সে এখন কোথায় আর তার বন্ধু এখন কোথায়?

আর যারা এখন “হায় হায় দেশ ধ্বংস হয়ে যাচ্ছে” বলে মুখে ফেনা তুলছেন তাদের জন্য আমার একটা প্রশ্ন- আপনারা সেই সময় কই ছিলেন?”