• ঢাকা
  • মঙ্গলবার:২০২৩:মার্চ || ১৪:৩৪:৪২
প্রকাশের সময় :
মার্চ ১৮, ২০২৩,
৪:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
মার্চ ১৮, ২০২৩,
৪:৩০ অপরাহ্ন

১২৬ বার দেখা হয়েছে ।

সোনারগাঁয়ে র‌্যাব-গ্রামবাসীর সংঘর্ষে বৃদ্ধ নিহত, র‌্যাব সদস্যসহ আহত ১৪

সোনারগাঁয়ে র‌্যাব-গ্রামবাসীর সংঘর্ষে বৃদ্ধ নিহত, র‌্যাব সদস্যসহ আহত ১৪

সোনারগাঁয়ে আসামী আটক করতে গিয়ে গ্রামবাসীর সাথে র‌্যাবের সংঘর্ষ ও গোলাগোলি ঘটনা ঘটেছে। এ ঘটনায় আবুল কাশেম নামের এক বৃদ্ধ নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পাশাপাশি ১০ জন গ্রামবাসী এবং ৪ জন র‌্যাব সদস্য আহত হয়েছে। নিহত ব্যক্তি ওই এলাকার মৃত কদম আলীর ছেলে। তিনি পেশায় একজন বাঁশ বেতের হস্তশিল্পী।

যদিও র‌্যাব বলছে, ‘সকালে জানতে পেরেছি একজন মারা গেছেন। তবে তিনি কিভাবে মারা গেছেন সেটি নিশ্চিত না।’

শুক্রবার (১৭ মার্চ) দিনগত রাত দেড়টায় উপজেলার সাদিপুর ইউনিয়নের বরগাঁও এলাকায় এই ঘটনা ঘটে। এদিকে, আসামি ধরতে গিয়ে র‌্যাব পরিচয়ে একদল সাদা পোশাকধারী লোক তাঁকে গুলি করেছে বলে অভিযোগ করে নিহতের পরিবার।

জানা গেছে, পায়ে গুলিবিদ্ধ হুমায়ুন কবীর (৫৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে। র‌্যাব এর আহত ৪ সদস্যের মধ্যে গুরুতর দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে এক জনের অবস্থা আশংকাজনক।

এ বিষয়ে র‌্যাব-১১-এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল তানভীর মাহমুদ পাশা বলেন, শুক্রবার সোনারগাঁয়ে এক নারীর গলাকাটা লাশ উদ্ধার হয়েছে। এ ঘটনার মূল সন্দেহভাজন আসামি সেলিমকে আটক করতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আসামিকে আটক করে নিয়ে আসার সময় র‌্যাবের ওপর হামলা করে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে র‌্যাব বাধা দেয়। এ সময় স্থানীয়রা দেশীয় অস্ত্র নিয়ে র‌্যাবের ওপর হামলা চালায়। এতে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। পরে আসামিকে আটক করে নিয়ে আসেন। সকালে জানতে পারি একজন মারা গেছেন। তবে তিনি কিভাবে মারা গেছেন নিশ্চিত না। এ ঘটনায় চার জন র‌্যাব সদস্য আহত হয়েছেন।

এ বিষয়ে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, হাসপাতালে বৃদ্ধের লাশ রয়েছে। সেখানে পুলিশ রয়েছে। তিনি কীভাবে মারা গেছেন জানা যায়নি, আমরা খোঁজ নিচ্ছি।