• ঢাকা
  • শনিবার:২০২৪:মার্চ || ১৯:২৪:২৫
প্রকাশের সময় :
ডিসেম্বর ২৯, ২০২২,
৫:১৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
ডিসেম্বর ২৯, ২০২২,
৫:১৪ অপরাহ্ন

৩৫২ বার দেখা হয়েছে ।

সেন্সর বোর্ডের কাঁচির নিচে ‘পাঠান’

সেন্সর বোর্ডের কাঁচির নিচে ‘পাঠান’

‘বেশরম রং’ গান মুক্তির পরপরই বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠে। বিভিন্ন সংগঠন থেকে দেওয়া হয় পাঠান বয়কটের ডাক। কেউ কেউ তো আবার হুমকিও দেন— শাহরুখকে জ্যান্ত পুড়িয়ে মারা, প্রেক্ষাগৃহ পুড়িয়ে দেওয়ার কথাও শোনা যায়। এবার সেন্সর বোর্ডের কাঁচির নিচে ‘পাঠান’।

ভারতীয় সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশি জানান, শুধু বেশরম গানে দীপিকার বিকিনি নয়, পাঠান ছবিতে এমন অনেক দৃশ্য রয়েছে যা বাদ দিতে হবে।

 

প্রসূনের কথায়, “সমস্ত বিতর্কের অবসান ঘটাতে সম্প্রতি ‘পাঠান’কে সিবিএফসিতে জমা দেওয়া হয়। বোর্ডের নীতিমালা অনুসারে এটি যথাযথ পরীক্ষার মধ্য দিয়ে গেছে। ছবিটিতে কিছু সংশোধন দিয়েছে কমিটি। এর মধ্যে রয়েছে বেশরম গানও। সংশোধন শেষে মুক্তির আগেই পুনরায় ছবিটি বোর্ডে জমা দিতেও বলা হয়েছে।”

গত ১২ নভেম্বর ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ প্রকাশ্যে আসে। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেওয়া হয়ে ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, ২৫ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পাবে ‘পাঠান’। শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন ছাড়াও এই ছবিতে খল চরিত্রে থাকবেন জন আব্রাহাম। ‘টাইগার’ চরিত্রে ক্যামিও করবেন সালমান খান।