• ঢাকা
  • সোমবার:২০২৪:ফেব্রুয়ারী || ১১:১৯:৫৫
প্রকাশের সময় :
অক্টোবর ২৪, ২০২২,
২:৩৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
অক্টোবর ২৪, ২০২২,
২:৩৭ অপরাহ্ন

৬০ বার দেখা হয়েছে ।

সিত্রাং : ১৭ জাহাজ ও হেলিকপ্টার নিয়ে প্রস্তুত নৌবাহিনী

সিত্রাং : ১৭ জাহাজ ও হেলিকপ্টার নিয়ে প্রস্তুত নৌবাহিনী

ঘূর্ণিঝড় সিত্রাং পরবর্তী জরুরি উদ্ধার কাজ পরিচালনার জন্য ১৭টি জাহাজ, এমপিএ ও হেলিকপ্টার নিয়ে প্রস্তুত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। সোমবার (২৪ অক্টোবর) দুপুরে নৌবাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

নৌবাহিনী জানায়, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ পরবর্তী সমুদ্র ও উপকূলীয় এলাকায় জরুরি উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সহায়তায় জন্য প্রস্তুত রয়েছে বাংলাদেশ নৌবাহিনীর ১৭টি জাহাজ, এমপিএ ও হেলিকপ্টার।

ঘূর্ণিঝড় সিত্রাং দেশের ১৩টি জেলায় মারাত্মকভাবে আঘাত হানবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং আজ সন্ধ্যা থেকে আগামীকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল পর্যন্ত আঘাত হানবে। এটি উপকূলীয় অঞ্চলের ১৩টি জেলায় বেশ মারাত্মকভাবে আঘাত হানবে। আর দুটি জেলায় হালকাভাবে আঘাত হানবে।

ঝুঁকিতে থাকা ১৩ জেলা উল্লেখ করে তিনি বলেন, সিত্রাংয়ের আঘাত হানতে পারে ১৩ জেলার মধ্যে রয়েছে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী। অর্থাৎ চট্টগ্রাম খুলনা এবং বরিশাল বিভাগের বেশিরভাগ জায়গায় এটি আঘাত হানবে এবং চট্টগ্রাম এবং কক্সবাজারের দ্বীপ অঞ্চলগুলোতেও বিশেষ করে মহেশখালী, সন্দ্বীপ এগুলো ঝুঁকিপূর্ণ আছে। এগুলোতে লোকজন সরানোর জন্য আমরা নির্দেশনা দিয়েছি। ইতোমধ্যে আমাদের মানবিক সহায়তা পৌঁছে গেছে।