• ঢাকা
  • শনিবার:২০২৪:মার্চ || ১৮:৩৯:৫২
প্রকাশের সময় :
সেপ্টেম্বর ২, ২০২২,
৫:০৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
সেপ্টেম্বর ২, ২০২২,
৫:০৩ অপরাহ্ন

৩৬৫ বার দেখা হয়েছে ।

সমবেদনা জানাতে নিহত শাওনের বাসায় মির্জা ফখরুল

সমবেদনা জানাতে নিহত শাওনের বাসায় মির্জা ফখরুল

নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে নিহত যুবদলকর্মী শাওন প্রধানের বাড়িতে সমবেদনা জানাতে এসেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে ফতুল্লা নবীনগর এলাকায় নিহত শাওনের বাসায় যান তিনি।

এ সময় পরিবারের সদস্যদের সাথে দেখা করেন সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করে বিএনপির এই শীর্ষ নেতা। তিনি নারায়ণগঞ্জের নেতৃবৃন্দ নিয়ে শাওনের মাগফেরাত কামনা দোয়া করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়াকে তারা বন্দি করে রেখেছে। আমাদের নেতা তারেক রহমানকে প্রবাসে নির্বাসিত করে রেখেছে৷ আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর নামে মামলা দেওয়া হয়েছে। আজ যদি আমরা গমতান্ত্রিক সরকার না আনতে পারি তাহলে দেশের সার্বভৌমত্ব বিনষ্ট হয়ে যাবে।

 

 

তিনি বলেন, আপনারা দেখেছেন একেবারে শান্তিপূর্ণ একটা কর্মসূচিতে তারা গুলি করেছে। গণতান্ত্রিক স্বাধীন দেশে এটা চলতে পারে না। আপনারা জানেন শুধু শাওন নয়, ভোলায় কিভাবে আমাদের ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা রহিমকে হত্যা করা হয়েছে। আমরা শান্তিপূর্ণ ভাবে জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন করবো। আমরা সহিংসতায় বিশ্বাস করি না। আমরা অনুরোধ করব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভাইদের, আপনারা আমাদের শত্রু নন। এদেশের স্বাধীনতা রক্ষা করা আপনাদেরও দায়িত্ব।

শাওনের মৃত্যুতে মির্জা ফখরুল বলেন, এ হত্যার একদিন জবাব দিতে হবে। দাঁড়াতে হবে কাঠগড়ায়। শাওনকে নিয়ে অনেকে অনেক কথা বলেছে। এসপি বলেছে সে বিএনপি করত না। সে যদি যুবদলের কর্মী নাও হয় মানুষকে গুলি করে হত্যার অধিকার আপনাকে কে দিয়েছে? আপনারা অন্যায় হুকুম মানবেন না। সাধারণ মানুষের বুকে গুলি করবেন না।

তিনি আরও বলেন, পুলিশ মিথ্যাচার করছে। পুলিশের গুলিতেই যে শাওনের মৃত্যু হয়েছে, এটা প্রামণিত। শাওনকে হত্যার দায় তারা কোনোভাবেই অস্বীকার করতে পারে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু ও ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনসহ নেতৃবৃন্দ।