• ঢাকা
  • শুক্রবার:২০২৪:মে || ০৫:৫৫:০০
প্রকাশের সময় :
অগাস্ট ২৫, ২০২২,
৫:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
অগাস্ট ২৫, ২০২২,
৫:৪৯ অপরাহ্ন

৮২ বার দেখা হয়েছে ।

‘সন্ত্রাসী কর্মকাণ্ডের’ দায়ে ইমরানের আগাম জামিন

‘সন্ত্রাসী কর্মকাণ্ডের’ দায়ে ইমরানের আগাম জামিন

আরও একটি মামলা থেকে আগাম জামিন নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার ইসলামাবাদের একটি সন্ত্রাস বিরোধী আদালত (এটিসি) তার এ জামিন ঘোষণা করেন।

পাকিস্তানের সম্প্রচার মাধ্যম জিও’র অনলাইন মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। খবরে বলা হয়েছে, এক জনসভায় অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেওয়ায় ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের দায় টেনে মামলা দায়ের করা হয়েছিল। ওই মামরায় গ্রেফতারের আগেই জামিন আবেদন করেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের চেয়ারম্যান।

মামলার শুনানি শেষে এটিসি’র বিচারক রাজা জাওয়াদ আব্বাস ইমরানের জামিন মঞ্জুর করেন।

জামিন প্রাপ্তিতে ইমরান খানকে ১ লাখ টাকা জামানত দিতে হবে। জামিন বলবৎ থাকবে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত। এর আগে তাকে গ্রেফতার করা যাবে না। সংশ্লিষ্ট মামলায় পুলিশ ও আবেদনকারীকেও নোটিশ দিয়েছেন আদালত।

ইমরানের জামিন আবেদনে বলা হয়, তিনি সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়েছেন; এমন কোনো রেকর্ড নেই। জামিনের জন্য ধার্যকৃত জামানত দিতেও তিনি রাজি।

পিটিআই প্রধান আদালতে আসার আগে সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়। তিনি আদালতে এসে গণমাধ্যমের সঙ্গে নানা বিষয়ে কথা বলেন। এ সময় জনগণের প্রতি সরকারের নিয়ন্ত্রিত ও প্রভাবিত সিদ্ধান্তগুলো বিবেচনা করার আহ্বান জানান ইমরান খান।