• ঢাকা
  • শুক্রবার:২০২৪:Jun || ২০:৩৮:৫৪
প্রকাশের সময় :
এপ্রিল ১৩, ২০২৩,
৪:০০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ১৩, ২০২৩,
৪:০০ অপরাহ্ন

৪৩৯ বার দেখা হয়েছে ।

## সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ মানববন্ধন## সাংবাদিককে কোপানোর ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা

## সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ মানববন্ধন## সাংবাদিককে কোপানোর ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বাড়িয়াছনি এলাকায় দৈনিক মানবকণ্ঠ পত্রিকার সাংবাদিক মো. রাশেদুল ইসলামকে কুপিয়ে হত্যার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় বৃহস্পতিবার রাশেদুল ইসলাম বাদি হয়ে ১০জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। সাংবাদিককে কোপানোর ঘটনায় বৃহস্পতিবার দুপুরে পূর্বাচল সংলগ্ন ইছাপুরা বাজার এলাকায় শত শত নারী-পুরুষ ও ভুক্তভোগীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এ সময় বিক্ষোভকারীরা অবিলম্বে চাঁদাবাজ, সন্ত্রাসী ও ভূমিদস্যুদের গ্রেপ্তারের দাবি জানান।
মানববন্ধনে বিক্ষোভকারীরা জানান, সন্ত্রাসীদের দাবিকৃত ৩০ লাখ টাকা চাঁদা না পেয়ে গত মঙ্গলবার রাত ১২টায় জোরপূর্বক সাংবাদিকের জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে বাধা দেয়ায় সাংবাদিক রাশেদুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে মারাÍক জখম করে। সন্ত্রাসী নাদিম ও লাকির নেতৃত্বে ১০-১২ জন অস্ত্রধারী সন্ত্রাসী এ হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা রাশেদুল ইসলামের বাম হাত, একটি দাঁত ভেঙে দেয়। সন্ত্রাসী রিটন সাংবাদিকের গলায় ছুরিকাঘাত করে। এছাড়াও সারা শরীরে লোহার রড দিয়ে পিটিয়ে মারাÍক আহত করে পানিতে ফেলে দেয়। এ সময় সাংবাদিকের সঙ্গে থাকা ভাতিজা রাব্বিকে পিটিয়ে আহত করে। পরে আশপাশের লোকজন পানি থেকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে সাংবাদিক রাশেদুল ইসলামকে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ ঘটনায় রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকার বাসিন্দা সাংবাদিক রাশেদুল ইসলাম বাদি হয়ে ভূমিদস্যু ও চাঁদাবাজ জাঙ্গীর এলাকার মৃত কামরুজ্জামান ভুঁইয়ার ছেলে নাদিম (৪০), বাড়িয়াছনি এলাকার হাছানউদ্দিনের মেয়ে লাকী আক্তার (৪০), বাগবেড় এলাকার নুরুল ইসলামের ছেলে রিপন (২৪), কুমারটেক এলাকার সবেদ আলীর ওরফে কান্ডুর ছেলে রাজু (৩৩), বাড়িয়ারটেক এলাকার কাদির মোল্লার ছেলে রিয়াদ মোল্লা (৩২), কুমারটেক এলাকার কাইয়ুমের ছেলে সালাউদ্দিন (৪০), ছনি এলাকার দারাজউদ্দিনের ছেলে সোহেল (২৮), জালাল উদ্দিনের ছেলে নাদিম (৩০), দারাজউদ্দিনের ছেলে মোক্তার (৩৫), বাড়িয়ারটেক এলাকার মোন্তাজ উদ্দিনের ছেলে কাদির (৬০) আসামি করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৪১। আসামিরা রূপগঞ্জ ইউনিয়নের সর্বত্র চষে বেড়াচ্ছে। নিরীহ মানুষের জমি দখল থেকে শুরু করে প্রকাশ্যে চাঁদাবাজি করে আসছে। অবিলম্বে ওই আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার ইছাপুরা বাজার এলাকায় শত শত নারী-পুরুষ ঐক্যবদ্ধ হয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। মানববন্ধনে বক্তব্য সাংবাদিক রাশেদুল ইসলামের মা জোসনা বেগম, নানা বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সাব-রেজিষ্টার শাহাদত আলী মোল্লা, সাহাবুদ্দিন মোল্লা, মামা কামাল মোল্লা, ভুক্তভোগী ইমান আলী, ইসমাইল হোসেন, মনিরুজ্জামান, আমেনা বেগম, সুলতানা ইয়াসমিন, জমিলা বেগম, সাজেদা আক্তার, রহিমা খাতুন প্রমুখ।
উল্লেখ্য, সাংবাদিক রাশেদ রূপগঞ্জের বাড়িয়াছনি মৌজাস্থিত এসএ ৬০, আরএস ৭৬ নং দাগে ৮.৭৫ শতাংশ জমি মায়ের ওয়ারিশসূত্রে পাওয়া জমি ভোগ দখল করে আসছেন। ওই জমি উপজেলার জাঙ্গীর এলাকার মৃত কামরুজ্জামান ভুঁইয়ার ছেলে নাদিম, বাড়িয়াছনি এলাকার হাছানউদ্দিনের মেয়ে লাকি আক্তার ও বাগবেড় এলাকার নুরুল ইসলামের ছেলে রিপন জোরপূর্বক দখলের পাঁয়তারা করে আসছিল।
রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, সাংবাদিককে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনায় মামলা হয়েছে। আসামিরা পলাতক রয়েছে। পুলিশ আসামি গ্রেপ্তারে তৎপরতা চালাচ্ছে। রূপগঞ্জে একের পর এক সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্থাণীয় সাংবাদিকরা আতঙ্কে রয়েছে।