• ঢাকা
  • শনিবার:২০২৪:মার্চ || ১৯:৪৬:৩৯
প্রকাশের সময় :
মে ১১, ২০২২,
৯:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
মে ১১, ২০২২,
৯:২১ অপরাহ্ন

৩৩ বার দেখা হয়েছে ।

শ্রীলঙ্কায় বাংলাদেশিদের জন্য জরুরি নম্বর চালু

শ্রীলঙ্কায় বাংলাদেশিদের  জন্য জরুরি নম্বর চালু

 

 

শ্রীলঙ্কায় উদ্ভূত পরিস্থিতিতে সেখানে থাকা বাংলাদেশিদের জরুরি যোগাযোগের জন্য দুটি নম্বর দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল বুধবার এক বার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জরুরি দরকার হলে শ্রীলঙ্কায় থাকা বাংলাদেশিরা ০৭৪২১৫৮৭৫০ ও ০৭১২৪০৬৩১৩ নম্বরে যোগাযোগ করতে পারেন।

শ্রীলঙ্কার অর্থনীতি বেসামাল হয়ে পড়ে সম্প্রতি। হু হু করে বাড়তে থাকে সব পণ্যের দাম। গ্যাস ও পানি সংকট তীব্র আকার ধারণ করে। ক্ষোভে ফুসে উঠতে থাকে সাধারণ মানুষ। গত একমাস ধরে দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও তার ভাই প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন সাধারণ মানুষ।

আন্দোলনের মুখে গত ৯ মে পদত্যাগ করেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। আন্দোলনকারীরা তার বাড়ি ঘেরাও করে রাখলে পরে সেনাবাহিনী গিয়ে উদ্ধার করে তাকে।

১০ মে সন্ধ্যায় এক বিবৃতিতে লঙ্কান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, কাউকে সরকারি সম্পত্তি লুটপাট বা মানবজীবনের ক্ষতি করতে দেখলে নিরাপত্তা বাহিনীকে গুলি করার নির্দেশ দেয়া হয়েছে।

বিক্ষোভ-সহিংসতায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত আটজন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ২২০ জন। সহিংসতা ঠেকাতে দেশটিতে কারফিউ জারি করা হয়েছে, যা চলবে আজ বৃহস্পতিবার সকাল ৭টা পর্যন্ত।

শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারেক মো. আরিফুল ইসলাম ঢাকার গণমাধ্যমকে জানিয়েছেন, দেশটিতে অবস্থানরত বাংলাদেশিরা ভালো ও নিরাপদে আছেন। তাদের বেশিরভাগের সঙ্গেই যোগাযোগ রক্ষা করছে দূতাবাস।