• ঢাকা
  • মঙ্গলবার:২০২৪:ফেব্রুয়ারী || ২১:০৯:০৯
প্রকাশের সময় :
নভেম্বর ২৯, ২০২২,
৩:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
নভেম্বর ২৯, ২০২২,
৩:০৬ অপরাহ্ন

৩৭৮ বার দেখা হয়েছে ।

রূপগঞ্জে শীর্ষে সহিতুন্নেছা বালিকা স্কুল

রূপগঞ্জে শীর্ষে সহিতুন্নেছা বালিকা স্কুল

এবারের এসএসসি পরীক্ষায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ছয় স্কুলের শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে। বিদ্যালয়গুলো হচ্ছে সহিতুন্নেছা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, জনতা উচ্চ বিদ্যালয়, গন্ধর্বপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, তারাবো পৌর উচ্চ বিদ্যালয়, এইচ আর মডেল স্কুল ও হাজী ইয়াদ আলী উচ্চ বিদ্যালয়। সহিতুন্নেছা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ১১০ জন শিক্ষার্থী থেকে ৫৩ জন শিক্ষার্থী জিপিএ-৫, জনতা উচ্চ বিদ্যালয়ের ৯৬ জন শিক্ষার্থী থেকে ২৬ জন শিক্ষার্থী জিপিএ-৫, গন্ধর্বপুর বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯৭ জন শিক্ষার্থী থেকে ৬জন শিক্ষার্থী, তারাবো পৌর উচ্চ বিদ্যালয়ের ২০ জন শিক্ষার্থী থেকে ৩ জন শিক্ষার্থী, এইচ আর মডেল স্কুলের ৫৬ জন শিক্ষার্থী থেকে ৭ জন শিক্ষার্থী, হাজী ইয়াদ আলী উচ্চ বিদ্যালয়ের ৯৩ জন শিক্ষার্থী থেকে ৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এবারের এসএসসি পরীক্ষায় উপজেলার ৩৬টি স্কুল থেকে ৫ হাজার ১৪০ জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে ৫ হাজার ১৩ জন শিক্ষার্থী পাশ করেছে। অকৃতকার্য হয়েছে ১২৭ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ৬৭৯ জন শিক্ষার্থী। পাশের হার ৯৭ দশমিক ৫২ ভাগ।
রূপগঞ্জ উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান চলমান থাকায় এবারের এসএসসি পরীক্ষার ফলাফল ভালো হয়েছে। রূপগঞ্জের অধিকাংশ বিদ্যালয়ে ২/১ জন শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় তারা শতভাগ পাশের মর্যাদা পায়নি।
রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সহিতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মো. শাহ্জাহান ভুঁইয়া বলেন, এবারের এসএসসি পরীক্ষায় শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সমন্বয়ে ফলাফল সন্তোষজনক হয়েছে। প্রতি বছরের ন্যায় সহিতুন্নেছা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবারও শতভাগ পাশ করেছে। বিদ্যালয়টি প্রায় অর্ধশত বছর ধরে নারী শিক্ষায় অগ্রণী ভুমিকা রেখে আসছে।