• ঢাকা
  • রবিবার:২০২৪:মে || ১০:১৭:৩৯
প্রকাশের সময় :
নভেম্বর ২৬, ২০২২,
৭:২২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
নভেম্বর ২৬, ২০২২,
৭:২২ পূর্বাহ্ন

৪১৪ বার দেখা হয়েছে ।

রূপগঞ্জে মামলাবাজ জাকির বাহিনী বিরুদ্ধে মানববন্ধন

রূপগঞ্জে মামলাবাজ জাকির বাহিনী বিরুদ্ধে মানববন্ধন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের সোনাব গ্রামের মামলাবাজ জাকির বাহিনী বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার (২৩ নভেম্বর) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতাস্থ আজিজ সুপার মার্কেট এলাকায় নির্যাতিত শত শত নারী পুরুষ মানববন্ধনে অংশ নেয়।
জানা যায়, উপজেলার সোনাব এলাকার জাকির হোসেন বাহিনী নিরীহ লোকজনের নামে একের পর এক হামলা-মামলার ঘটনা ঘটিয়ে হয়রানি করছে। নিরীহদের ওপর নির্যাতন চালিয়ে জমি দখল করছে ওই বাহিনীর প্রধান জাকির হোসেন, সদস্য আবু বক্কর, নাজমুল হক, রাসেলসহ ১৪-১৫ জনের দল। তারা প্রতারণার মাধ্যমে নিরীহদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। আওয়ামী লীগের নাম ভাঙিয়ে জাকির বাহিনীর সদস্যরা অপকর্ম করছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- নির্যাতিত ও হামলা-মামলার শিকার সোনাব গ্রামের ব্যবসায়ী দিল মোহাম্মদ, আলী আহাম্মদ, নুর মোহাম্মদ, পুষ্প বেগম, গোলাকান্দাইল এলাকার ব্যবসায়ী কামাল হোসেন, হেনা আক্তার, বিউটি আক্তার, জাকির হোসেন, রমজান হোসেন, জাহিদুল ইসলাম, ইমামুল, রেজাউল, সাত্তার, বশির উদ্দিন, মনির হোসেন, বাবুল চৌধুরী, ছামাদ মিয়া, আব্দুল বাশির প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে সোনাব গ্রামের জাকির বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে উপজেলার সোনাব, মর্তুজাবাদ, কৈরাব, মাঝিপাড়া, নয়াবাড়ি, আউখাব, গোলাকান্দাইল ৫নং ক্যানেল এলাকার বাসিন্দারা। এ বাহিনীর সদস্যরা একের পর এক তান্ডব চালিয়ে আসছে। জাকির হোসেনসহ এ বাহিনীর সদস্যদের বিরুদ্ধে চাঁদাবাজি, চেক জালিয়াতি, জাল দলিলসহ বিভিন্ন অভিযোগে রূপগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে। এ বাহিনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়ার নাম ভাঙিয়ে একের পর এক অপকর্ম চালিয়ে আসছে। গাউছিয়া মার্কেটের জুতা ব্যবসায়ী দিল মোহাম্মদ ও কামাল হোসেনের পরিবারের নামে একের পর এক সাজানো মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। জাকির বাহিনীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
এ ব্যাপারে অভিযুক্ত জাকির হোসেন জানান, জমি অংশ কেনা নিয়ে ঝামেলা রয়েছে। জমির মালিকানা না ছাড়ায় অনেকের সাথে মামলায় জড়াতে হয়েছে। তবে লুটপাটের বিষয়টি সঠিক নয়।
রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ জানান, জাকির হোসেন ও তার বাহিনীর নামে একাধিক অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে। এ বাহিনীর সদস্যদের গ্রেফতার করে জেলহাজতেও প্রেরণ করা হয়েছে।