• ঢাকা
  • শুক্রবার:২০২৪:এপ্রিল || ১৫:৪১:৪২
প্রকাশের সময় :
নভেম্বর ৩, ২০২২,
৮:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
নভেম্বর ৩, ২০২২,
৮:৪৬ পূর্বাহ্ন

৪৯৫ বার দেখা হয়েছে ।

রূপগঞ্জে বিক্ষোভ মিছিলের নামে ফটোসেশন, ব্যানার পরিবর্তনের রাজনীতি কলঙ্কিত

রূপগঞ্জে বিক্ষোভ মিছিলের নামে ফটোসেশন, ব্যানার পরিবর্তনের রাজনীতি কলঙ্কিত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের পূর্বাচলের বাণিজ্য মেলা ভবনের পাশে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের নামে ফটোসেশন করেছে বলে অভিযোগ ওঠেছে। আগেও বিএনপির এই গ্রুপের নেতাকর্মীরা ফটোসেশনের রাজনীতি করে তুমুল সমালোচনার কবলে পড়েছিল। দল থেকে ঘোষণা দিয়ে অব্যাহত নেতা নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির পন্থি নেতারা বিগত দিনে একটি সুয়েটার কারখানার ভিতরে সভা, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে প্রচারণা চালাতো। দীর্ঘদিন দলের বাইরে থাকলেও কাজী মনির আবারো বিএনপির রাজনীতিতে নাম লেখাতে চাইছেন।
গত বুধবার (২ নভেম্বর) বিকেলে রূপগঞ্জ উপজেলার সীমানাবর্তী কালনী এলাকায় এশিয়ান হাইওয়ে সড়কের পূর্বাচল বাণিজ্য মেলা ভবন সংলগ্ন স্থানে ব্যানার পরিবর্তন করে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শণ করে। যা দলের জন্য কলঙ্কিত মিছিল। এসব ফটোশেসন মিছিলের নেতৃত্ব দেন নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহসভাপতি অ্যাডভোকেট আমিনুল ইসলাম ইমন, রূপগঞ্জ থানা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব আলী হোসেন, থানা ছাত্রদল নেতা সুলতান মাহমুদ। এসব মিছিলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে পুরো জেলাজুড়ে বির্তকের সৃষ্টি হয়। রূপগঞ্জ তথা নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনকে বির্তকিত করার জন্যই এমনটি করেছে বলে দলের ত্যাগী নেতারা জানান।
এদিকে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহসভাপতি অ্যাডভোকেট আমিনুল ইসলাম ইমন জানান, বিএনপির সিনিয়র সহসভাপতি তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সাজানো মামলা প্রত্যাহার দাবিতে যুবদল বুধবার বিক্ষোভ মিছিল বের করে। ওই মিছিলে সব অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকা দোষের কিছু নয়। তবে একই নেতাকর্মীরা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের ব্যানার পরিবর্তন করে বিক্ষোভ মিছিলের নামে ফটোশেসন করার বিষয়ে জানতে চাইলে এই নেতা উত্তর না দিয়ে এড়িয়ে যান। একই মন্তব্য করে ছাত্রদলের একাধিক নেতাকর্মী।
নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি আলহাজ¦ গোলাম ফারুক খোকন জানান, বিক্ষোভ মিছিলের নামে ব্যানার পরিবর্তন করে ফটোশেসন করা ঠিক হয়নি। এটি দলের জন্য কলঙ্ক। ফটোশেসনের রাজনীতি বন্ধ করতে হবে। এ নিয়ে সামাজিক মাধ্যমে সমালোচনা হচ্ছে। বিএনপির সুদিন আসছে। এ সময়ে ফটোশেসনের রাজনীতি করা ঠিক না।