• ঢাকা
  • শনিবার:২০২৪:মার্চ || ২০:৪৪:২০
প্রকাশের সময় :
মে ২৬, ২০২২,
৯:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
মে ২৬, ২০২২,
৯:১৩ অপরাহ্ন

৩৬১ বার দেখা হয়েছে ।

রিয়েলমি ৯ ফোরজি : এইচএম৬ সেন্সরের ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন

রিয়েলমি ৯ ফোরজি : এইচএম৬ সেন্সরের ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

তরুণ প্রজন্মের জন্য অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে রিয়েলমি। সম্প্রতি দেশের বাজারে উন্মোচন করেছে রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটি। বিশ্বের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন সল্যুশনের রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসে থাকছে আইএসওসেল এইচএম৬ সেন্সরের ১০৮ মেগাপিক্সেল প্রো-লাইট ক্যামেরা।

রিয়েলমি ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে স্যামসাং আইএসওসেল এইচএম৬ ভিত্তিক রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসে প্রথমবারের মতো ১০৮ মেগাপিক্সেল প্রোলাইট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির সর্বাধুনিক ন্যানোপিক্সেল প্লাস প্রযুক্তি পুরাতন ৩সাম-৩এভিজি সল্যুশন থেকে একটি অভূতপূর্ব ৯সাম রিডআউট সল্যুশনে উন্নীত করা হয়েছে। ফলে রিয়েলমি ৯ ফোরজি ফোন দিয়ে তোলা ছবিগুলোতে দুর্দান্ত ব্রাইটনেস থাকবে। ন্যানোপিক্সেল প্লাস প্রযুক্তির ৯সাম পিক্সেল বিনিং সল্যুশন স্যামসাং আইএসওসেল এইচএম২ ইমেজ সেন্সরের তুলনায় ১২৩ শতাংশ পরিমাণ সামগ্রিক আলো গ্রহণের বিষয়টিকে নিশ্চিত করে। অত্যাধুনিক এই প্রযুক্তির কারণে রিয়েলমি ৯ ফোরজি ডিভাইস দিয়ে লো-লাইটে উন্নত কালার রি-প্রোডাকশনসহ আরো উজ্জ্বল ছবি দিতে পারবে।

হাই-কোয়ালিটি ছবি তোলার অভিজ্ঞতা প্রদানের জন্য রিয়েলমি ৯ ফোরজিতে এইচএম৬ সেন্সরে ইন-সেন্সর আল্ট্রা-জুম প্রযুক্তি ব্যবহার করে এতে একটি মার্জিং অ্যালগরিদমের সাথে একটি চমৎকার জুম-ইন শট তৈরি করে। যার মাধ্যমে ব্যবহারকারীরা দৃশ্যবস্তুর কাছে যেয়ে তাদের পছন্দমতো নিখুঁত ও সুন্দর কম্পোজিশনের ছবি তুলতে পারবেন। রিয়েলমি ৯ ফোরজি ফোনে ধারণকৃত কক্সবাজার, বান্দরবানের ছবিগুলোতে পাওয়া গেছে দারুণ কম্পোজিশন।

 

৯০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে

যারা বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ব্যবহার করেন, কনটেন্ট উপভোগ করতে ভালোবাসেন তাদের জন্য রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসে ৬.৪ ইঞ্চির ৯০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে সর্বোচ্চ ৯০ হার্টজের রিফ্রেশ রেট ও ৩৬০ হার্টজের টাচ স্যাম্পলিং রেট রয়েছে। ডিসপ্লের সর্বোচ্চ উজ্জ্বলতা ১ হাজার নিটস পর্যন্ত। ডিভাইসে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে, যা ব্যবহারকারীর হার্ট রেট পরিমাপে সক্ষম। এই দামে এতো চমৎকার ডিসপ্লে গ্রাহকদের মন কেড়ে নেয়।

Realme 9 4G Price in Bangladesh
8/128 – 26,990 Taka
◉ Display: Super AMOLED, 90Hz, 6.4 inches, 411 ppi, Corning Gorilla Glass 5
◉ OS: Android 12, Realme UI 3.0
◉ Chipset: Qualcomm SM6225 Snapdragon 680 4G (6 nm)
◉ Main Camera: 108 MP
◉ Selfie Camera: 16 MP
◉ Battery: 5000 mAh, Fast charging 33W
রিপল হলোগ্রাফিক ডিজাইন

রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসে বিশ্বের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন সল্যুশন নিয়ে আসা হয়েছে। এটি ডিজাইন টেকনোলজিতে নতুন মাত্রা যোগ করেছে। রিয়েলমি ৯ ফোরজি এর টেক্সচার মরুভূমির বালির পরিবর্তনের টেক্সচার দ্বারা অনুপ্রাণিত। এই ডায়নামিক ডেজার্ট রিপল ইফেক্ট তৈরির জন্য রিয়েলমি স্বাধীনভাবে ইন্ডাস্ট্রির প্রথম ‘রিপল হলোগ্রাফিক গ্রেডিয়েন্ট কোটিং প্রসেস’ তৈরি করেছে এবং উদ্ভাবনী উপায়ে ‘সুপার কোটিং প্রসেস’ প্রয়োগ করেছে। এই প্রক্রিয়ার মাধ্যমে টেক্সচারযুক্ত পণ্য তৈরি করার সময় স্যাচুরেটেড ও প্রাণবন্ত রঙ ফুটিয়ে তোলা সম্ভব। তরুণদের কাছে এই ফোনটি অনেক জনপ্রিয়।

ব্যবহারকারীদের জন্য ডিভাইসটিতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইউএফএস ২.২ ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন। এ ডিভাইসের ৫ হাজার এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াটের ডার্ট চার্জিং প্রযুক্তি দিয়ে মাত্র ৩১ মিনিটে ডিভাইসটি ৫০ শতাংশ চার্জ দেয়া সম্ভব। পাশাপাশি, দারুণ পারফরমেন্সের জন্য রয়েছে অত্যাধুনিক ৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর।

এখনকার তরুণরা মনে করেন, ক্যামেরা, ডিজাইন, অসাধারণ ডিসপ্লে সামগ্রিকভাবে স্মার্টফোনের অবয়ব বদলে দিতে পারে। তাই তো তরুণদের ফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা প্রদানে রিয়েলমি মাত্র ২৬,৯৯০ টাকায় দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৯ ফোরজি স্মার্টফোন। বিস্তারিত জানা যাবে https://www.realme.com/bd/realme-9 ঠিকানায়।