• ঢাকা
  • শুক্রবার:২০২৪:এপ্রিল || ১৫:৪৭:৪৩
প্রকাশের সময় :
এপ্রিল ১২, ২০২২,
১১:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ১২, ২০২২,
১১:১৩ অপরাহ্ন

৩৭ বার দেখা হয়েছে ।

মো‌রেলগ‌ঞ্জে ইসলাম ধর্মকে অবমাননা করায় আটক ১

মো‌রেলগ‌ঞ্জে ইসলাম ধর্মকে অবমাননা করায় আটক ১

বাগেরহাটের মোরেলগঞ্জে ফেসবু‌কে ইসলাম ধর্ম ও নবীজি হযরত মোহাম্মদ (সঃ) কে কটুক্তি ও অবমাননা করে পোস্ট দেওয়ার অভিযোগে কৌশিক বিশ্বাস (২৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

 

সোমবার (১১ এপ্রিল) রাত ১১টার দিকে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের প‌শ্চিম আমরবুনিয়া গ্রাম থেকে তা‌কে আটক করা হয়। আটক কৌশিক বিশ্বাস ওই গ্রামের রমনী বিশ্বাসের ছেলে।

স্থানীয়রা জানায়, তার ব্যবহৃত ফেসবুক আইডি “জেহাদি তোষনকারী” তে ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সঃ)কে কটুক্তি ও অবমাননা করে পোস্ট দেয়। বিষয়টি ছ‌ড়ি‌য়ে পর‌লে কৌশিক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি‌তে সোমবার তারাবির নামাজের আগে একটি মিছিল বের করে স্থানীয়রা। এক পর্যায়ে বিক্ষুব্ধরা তার বসত বাড়ি‌তে হামলা ও ভাংচুর চালায়। এতে স্থানীয় বা‌সিন্দা‌দের ম‌ধ্যে আতঙ্ক ছ‌ড়ি‌য়ে প‌ড়ে।

 

খবর পে‌য়ে মো‌রেলগঞ্জ ও পার্শ্ববর্তী মোংলা থানার পু‌লিশ দ্রুত ঘটনাস্থ‌লে পৌ‌ছে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ সুপার কেএম আরিফুল হক, মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান, মোংলা থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মো. ম‌নিরুল ইসলাম, উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম‌্যান মোজা‌ম্মেল হক মোজাম, ইউ‌পি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছেন।

 

এ সময় পু‌লিশ সুপার কেএম আরিফুল হক হামলায় ক্ষ‌তিগ্রস্থ বসতঘর‌টি সংস্কারের জন‌্য নগদ ২০ হাজার টাকা তু‌লে দেন রমনী বিশ্বা‌সের হা‌তে। অপর‌দি‌কে, অল্প সম‌য়ের ম‌ধ্যে উপ‌জেলা প্রশাস‌নের পক্ষ থে‌কে এক‌টি পাকা ঘর নির্মাণ ক‌রে দেওয়ার আশ্বাস দি‌য়ে‌ছেন নির্বাহী কমকর্তা মো.জাহাঙ্গীর আলম।

জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক এসএম আশরাফুল আলম বলেছেন, পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। কৌশিক বিশ্বাসকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।