• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১১:৪৬:২৪
প্রকাশের সময় :
জুলাই ২৮, ২০২২,
৫:০২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
জুলাই ২৮, ২০২২,
৫:০৬ অপরাহ্ন

৩৭৮ বার দেখা হয়েছে ।

মুড়াপাড়ায় জুয়েলারি ব্যবসায়ীদের নিরাপত্তায় সভা

মুড়াপাড়ায় জুয়েলারি ব্যবসায়ীদের নিরাপত্তায় সভা

রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া দক্ষিণ বাজারের পোদ্দার জুয়েলারি ওয়ার্কসে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে চাঁদা দাবির প্রতিবাদে ২৭ জুলাই বুধবার ব্যবসায়ীরা বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চার ঘন্টা কর্মবিরতি পালন করে। বাজারের ছোট-বড় সহস্রাধিক দোকানের কেনা-বেচা বন্ধ করে ব্যবসায়ীরা কর্মবিরতি পালন করে। এসময় মুড়াপাড়া বাজার চাল পট্টিতে রূপগঞ্জ থানার বিট পুলিশের উদ্যোগে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
বিট পুলিশের সভায় সভাপতিত্ব করেন মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মুড়াপাড়া বাজার কমিটির সভাপতি আলহাজ তোফায়েল আহমেদ আলমাছ। সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ, মুড়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক আলহাজ মানিক মিয়া, মুড়াপাড়া স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি অরুণ মিত্র, সাধারণ সম্পাদক দিগেন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক রিপন চন্দ্র পাল, মুড়াপাড়া ইউপি সদস্য নবী হোসেন, আলম হোসেন, লাভলী আক্তার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ঐতিহ্যবাহী মুড়াপাড়া বাজারে ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এখানে পুলিশ ক্যাম্প স্থাপন করতে হবে। পোদ্দার জুয়েলারি ওয়ার্কসের মালিক রানা পোদ্দারের কাছে পিস্তল উঁচিয়ে দুই লাখ টাকার চাঁদা দাবির ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে হবে। ব্যবহৃত অস্ত্র উদ্ধার করতে হবে। দায়েরকৃত মামলার অজ্ঞাত আসামীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় মানববন্ধন, বিক্ষোভ, স্বারকলিপি, সমাবেশ, বাঁশি ও লাঠি মিছিলসহ কঠোর আন্দোলনের কর্মসুচি ঘোষণা করা হবে।
রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, নিরাপত্তার জন্য বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন ও প্রয়োজনীয় সংখ্যক আনসার নিয়োগ করা হবে। মুড়াপাড়া বাজার এলাকায় টহল পুলিশ বৃদ্ধি করা হয়েছে। এ ঘটনায় মামলা রুজু করা হয়েছে। অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।
উল্লেখ্য গত ২৩ জুলাই শনিবার বিকেলে রূপগঞ্জের মুড়াপাড়া দক্ষিণ বাজারের পোদ্দার জুয়েলারি ওয়ার্কসের মালিক রানা পোদ্দারের কাছে হাউলীপাড়া এলাকার সন্ত্রাসী ফাহিম মোল্লা প্রকাশ্যে দুই লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় জুয়েলারি ওয়ার্কসের মালিক রানা পোদ্দারকে অস্ত্রের মুখে জিম্মি করে সন্ত্রাসীরা স্বর্ণালংকার ও নগদ টাকাসহ দশ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। বিষয়টি দোকানের সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়।
এ ব্যাপারে পোদ্দার জুয়েলারি ওয়ার্কসের মালিক রানা পোদ্দার বাদী হয়ে ফাহিম মোল্লা ও তার সহযোগি অজ্ঞাত আট/নয় জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।