• ঢাকা
  • শুক্রবার:২০২৪:এপ্রিল || ১৩:০৬:৪৮
প্রকাশের সময় :
এপ্রিল ১৩, ২০২২,
১০:৩৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ১৩, ২০২২,
১০:৩৫ পূর্বাহ্ন

৮৮ বার দেখা হয়েছে ।

মুসলিম ফুটবলারকে ইফতারের সুযোগ দিতে ম্যাচ থামালেন জার্মান রেফারি

মুসলিম ফুটবলারকে ইফতারের সুযোগ দিতে ম্যাচ থামালেন জার্মান রেফারি

বিশ্বজুড়ে মুসলিম ধর্মালম্বীরা পবিত্র রমজান পালন করছেন। অনেক খেলোয়াড়ই এই মাসে রোজা রেখেই মাঠে নামছেন। মোহাম্মদ সালাহ, সাদিও মানে কিংবা করিম বেনজেমাদের রোজা রেখে মাঠে নামার গল্প তো সবার জানা। এবার জার্মান লিগ বুন্দেসলিগায় এই রোজা রাখা নিয়ে অসাধারণ এক ঘটনা ঘটেছে।

 

দুই দলের ফুটবলারদের মাঝে একজন ছিলেন মুসলিম এবং তিনি রোজা রেখেই খেলছিলেন। তার ইফতার করার জন্য সন্ধ্যায় খেলা থামিয়ে দেন রেফারি।

ম্যাচটিতে হফেনহেইমের বিপক্ষে লাইপজিগের হয়ে খেলতে নেমেছিলেন ফ্রান্সের মুসলিম ডিফেন্ডার মোহাম্মদ সিমাকান। ম্যাচের ৩০ মিনিটের মাথায় হুট করে কিছুক্ষণের জন্য পানি পানের বিরতির ঘোষণা দেন রেফারি বাস্তিয়ান ডানকের্ট। অনেকে অবাক হন। কারণ প্রচণ্ড গরমে পানি পানের জন্য রেফারি বিরতি দিতে পারেন। কিন্তু গতকাল লাইপজিগের তাপমাত্রা ছিল মাত্র ৬ ডিগ্রি সেলসিয়াস।

সাথে সাথেই অবশ্য জানা যায়, সিমাকানকে ইফতারের সুযোগ দিতেই কয়েক মিনিটের জন্য বিরতি দিয়েছেন রেফারি।

 

পানি পান করে রোজা ভাঙেন সিমাকান। এরপর তিনি এনার্জি বার ও এনার্জি জেল খেয়ে নেন। ম্যাচ আবার মাঠে গড়ায়। সিমাকানের দল ৩-০ গোলের জয় তুলে নেয়।

 

জার্মানির রেফারি বাস্তিয়ান ডানকের্টের এমন ব্যবহার মুগ্ধ মোহাম্মদ সিমাকান ম্যাচ শেষে টুইটারে লিখেন, ‘রেফারি আর খেলোয়াড়দের ধন্যবাদ আমাকে ইফতারের জন্য কয়েক মিনিট সময় দেওয়ার জন্য’।

 

সিমাকানের ক্লাবের পক্ষ থেকেও টুইটারে লেখা হয়েছে, ‘রেফারি বাস্তিয়ান ডানকের্টের ব্যবহার অসাধারণ। সূর্য ডোবার সঙ্গে সঙ্গে তিনি ম্যাচটা থামিয়ে দিয়েছেন, যেন মোহাম্মদ সিমাকান রোজা ভাঙতে পারেন’।