• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১৩:৫২:২৪
প্রকাশের সময় :
ডিসেম্বর ১, ২০২২,
৭:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
ডিসেম্বর ১, ২০২২,
৭:৪১ পূর্বাহ্ন

৩৭৮ বার দেখা হয়েছে ।

মাদকের প্রকোপ বেড়ে গেছে: ডিআইজি নুরুল ইসলাম

মাদকের প্রকোপ বেড়ে গেছে: ডিআইজি নুরুল ইসলাম

‘আমরা মোবাইলে আসক্ত বেশি। খেলাধুলা করতে চাই না। এসব নানা কারণে মাদকের প্রকোপ বেড়ে গেছে। আমরা ছোটবেলায় শুধু খেলাধুলা নিয়েই কাটাতাম। এখন মোবাইলফোন নিয়েই কাটায়। দুনিয়ার সবকিছু দেখছে কিন্তু খেলাধুলা নেই। এর ফলে অনেকেই মাদকের সঙ্গে সম্পৃক্ত হয়ে যাচ্ছে। এভাবে যুব সমাজ নষ্ট হয়ে গেলে ভবিষ্যত অন্ধকার হয়ে যাবে। ’

মঙ্গলবার (৩০ নভেম্বর) নারায়ণগঞ্জ জেলা ঢাকা রেঞ্জ আন্তঃজেলা কাবাডি টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম এ কথা বলেন।

ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জে আমি এর আগেও প্রায় এক বছর দুই মাস ছিলাম। এখানে প্রায় সবকিছুই আমার চেনা। কিছু স্থাপনা নতুন হয়েছে। মানুষগুলোও আমার চেনা। নারায়ণগঞ্জকে আমি ঢাকা থেকে বিচ্ছিন্ন মনে করি না। আমি মনে করি এটা একটা সংযুক্ত জনপদ।

তিনি বলেন, কাবাডি নিয়ে নতুন করে বলার কিছু নেই। এটা আমাদের জনপদের। আমাদের বাবা তাদের বাবা ও দাদারা এটা খেলতে খেলতে সৃষ্টি করেছিল। ফুটবলকে আমাদের নিজস্ব মনে হয় না। কারণ ফুটবলের ইতিহাস ঐতিহ্য ও বিকাশ দেখলে এটা আমাদের মনে হওয়ার কোনো সুযোগ নেই। এটা ইউরোপ ও ল্যাটিন আমেরিকার খেলা। ক্রিকেটও আমাদের না। কাবাডিও ইউরোপীয় তবে তারা এটা এখন চর্চা করে না। আমরা আছি পাশাপাশি ইন্ডিয়া আছে, আমাদের সঙ্গে শক্তিশালী দল। আমাদের এখানে যা সৃষ্টি হয়েছে তা ইন্ডিয়ার কালচার আর ইন্ডিয়ায় যা সৃষ্টি হয়েছে তা আমাদের কালচার।

কাবাডি বিকশিত হয়েছে তবে শ্রেষ্ঠত্ব অর্জনের পর্যায়ে আমরা এখনও আসতে পারিনি। ক্রিকেটে আমরা অনেক এগিয়েছি। এর পাশাপাশি যদি কাবাডিতে এগুতে পারি তাহলে আন্তর্জাতিক পর্যায়ে আমরা দুটো খেলায় থাকতে পারবো।

তিনি আরও বলেন, অনেকে গাড়ি বাড়ি অনেক কিছু চায়। আমি শুধু একটি সুন্দর জীবন চাই। সুন্দর জীবন কীভাবে হবে। সেটার জন্য আপনার একটি সুস্থ সবল দেহ লাগবে, আর মস্তিষ্ক দুশ্চিন্তা মুক্ত থাকতে হবে। এ দুটোর জন্যেই খেলাধুলা অপরিহার্য।

এসময় উপস্থিত ছিলেন ক্রিকেট বোর্ডের পরিচালক তানভীর আহমেদ টিটু, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা পিবিআইর পুলিশ সুপার মনিরুল ইসলাম প্রমুখ।