• ঢাকা
  • শুক্রবার:২০২৪:মে || ০৫:৫২:০৯
প্রকাশের সময় :
সেপ্টেম্বর ১, ২০২২,
৭:১০ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
সেপ্টেম্বর ১, ২০২২,
৭:১০ পূর্বাহ্ন

১২৪ বার দেখা হয়েছে ।

ভালুকায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুরের অভিযোগ

ভালুকায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুরের অভিযোগ

ময়মনসিংহের ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে রাতের আঁধারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় মালামালসহ প্রায় ১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী।
অভিযোগে জানা যায়, উপজেলার জামিরদিয়া গ্রামের সাবেক চেয়ারম্যান হাজী নিজামউদ্দিনের সাথে আব্দুল কাদেরের জামিরদিয়া মৌজার ১৭৯৫ নম্বর হাল দাগে ৭ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। আব্দুল কাদের ওই জমিতে মাটি ভরাটের পর টিনসেট ঘর নির্মাণ করে ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে তুলেন। সম্প্রতি তিনি ওই ঘরটি স্থানীয় রিয়ন তালুকদারের কাছে ভাড়ায় দেন এবং ওই ঘরটিতে রিয়ন ওয়েস্টেজের ব্যবসা করে আসছিলেন। ৩০ আগস্ট মঙ্গলবার গভীররাতে ১৫/২০ জনের একদল লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানটি ভাঙচুর করে এবং ব্যবসায়ী রিয়ন তালুকদারে নগদ টাকা, টিভি, সিলিং ফ্যান ও কমপিউটারসহ সাড়ে ১৩ লাখ টাকার মালামাল ও ঝুট পরিবহনের কাজে ব্যবহৃত ৭টি ব্যাটারী চালিত অটো, ট্রাক ও পিকআপে করে নিয়ে যায়।
ঘরের মালিক আব্দুল কাদেরের ছেলে জিয়াউল হক স্বপন জানান, বেশ কয়েক বছর আগে সাবেক চেয়ারম্যান হাজী নিজাম উদ্দিনের কাছ থেকে ৭ শতাংশ জমি ক্রয় করে ঘর নির্মাণের পর রিয়ন তালুকদারের কাছে ভাড়ায় দেন। জমিটি দখলে নেয়ার জন্য বেশ কিছুদিন ধরেই হুমকী দেয়া হয়েছিলো। এরই জের হিসেবে ঘটনার দিন রাতের আঁধারে হাজী নিজাম উদ্দিনের নির্দেশে ও তার দুই পুত্রের উপস্থিতিতে ১৫/২০ জনের একদল ভাড়াটিয়া সন্ত্রাসী দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় এবং সব ভাঙচুর করে ও তাদের সাথে নিয়ে আসা দুইটি ট্রাকে করে দোকানের সমস্থ মালামাল নিয়ে যায়। আমরা খবর পেয়ে ৯৯৯ ফোন করলে পুলিশ ও স্থানীয়রা এগিয়ে আসলে সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন ও তার দুই ছেলে সহ সন্ত্রাসীরা পালিয়ে যায়। ৯৯৯ এ অভিযোগের আইডি রয়েছে বলেও স্বপন নিশ্চিত করেছেন।
এ ঘটনায় জিয়াউল হক স্বপন বাদি হয়ে শফিউল আলম মেরাজ, সালাউদ্দিন সুমন, সাইফুল ইসলাম ও নিজাম উদ্দিনসহ অজ্ঞাত ১৫/২০ জনকে বিবাদী করে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। হাজী নিজাম উদ্দিন জানান, আব্দুল কাদের বেশ কিছুদিন আগে তার জমি বেদখল করে নিয়ে গিয়েছিলো, তিনি তা উদ্ধার করেছেন। তবে কোন মালামাল নেয়া হয়নি।
ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।