• ঢাকা
  • শুক্রবার:২০২৪:Jun || ২২:১৪:৪৯
প্রকাশের সময় :
এপ্রিল ১২, ২০২২,
৩:০৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ১২, ২০২২,
৩:০৯ অপরাহ্ন

৩৫ বার দেখা হয়েছে ।

ব্রাহ্মণবাড়িয়ায় পরিত্যক্ত স্কুল ঘর ধ্বসে ৪ শিক্ষার্থী আহত

ব্রাহ্মণবাড়িয়ায় পরিত্যক্ত স্কুল ঘর ধ্বসে ৪ শিক্ষার্থী আহত

ব্রাহ্মণবাড়িয়ায় পরিত্যক্ত টিনশেড ঘর ধ্বসে পড়ে ৪ শিক্ষার্থী আহত হয়েছে।

 

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে শহরের পশ্চিম পাইকপাড়ায় শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, সামিয়া (৭), হাবিবা (৭), মারিয়া (৮) ও নাজমুল (১২)। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সরকারি ভাবে পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়টি টিনশেড ঘরে পড়াশোনা করা হতো। দীর্ঘদিন আগে স্কুলটির কার্যক্রম পাশে থাকা আধাপাকা ভবণে স্থানান্তরিত করা হয়। এরপর থেকে টিন শেডের স্কুলটি পরিত্যক্ত হয়ে জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ হয়ে যায়। মঙ্গলবার দুপুরে স্কুল ছুটি হওয়ার পর শিক্ষার্থীরা পুরাতন স্কুল ঘরের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ টিনের ঘরটি ভেঙে পড়ে। এতে ৪ শিক্ষার্থী আহত হয়। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালের পাঠায়।

আহতদের স্বজনরা অভিযোগ করেন, পরিত্যক্ত এই ঘরটি ঝূকিপূর্ণ হওয়ার বিষয়টি বার বার সংশ্লিষ্টদের অবহিত করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। যার ফলে এই দুর্ঘটনা ঘটে।

 

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: আব্দুস সামাদ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট উদ্ধার কাজ পরিচালনা করে আহতদের হাসপাতালে পাঠায়।

এ বিষয়ে ১নং শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক হুমায়ুন কবির জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টির সার্বিক তদন্ত চলছে।