• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১২:১৬:২৯
প্রকাশের সময় :
এপ্রিল ৪, ২০২৩,
৪:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ৪, ২০২৩,
৪:১৫ অপরাহ্ন

২৮৩ বার দেখা হয়েছে ।

বঙ্গবাজারে পুড়েছে পাঁচ হাজার দোকান, ৭০০ কোটি টাকা থোক বরাদ্দ দাবি

বঙ্গবাজারে পুড়েছে পাঁচ হাজার দোকান, ৭০০ কোটি টাকা থোক বরাদ্দ দাবি

বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫ হাজার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি হয়েছে আনুমানিক দুই হাজার কোটি টাকার। এমন দাবি করে প্রাথমিকভাবে সাতশ কোটি টাকা থোক বরাদ্দ চেয়েছন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। ঘটনাস্থল পরিদর্শনে এসে ঢাকা পোস্টকে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, সব পুড়ে শেষ না হওয়া পর্যন্ত এই আগুন নেভার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। আমাদের জানা মতে, শুধু বঙ্গবাজার কাঠের মার্কেটেই আড়াই হাজারের মতো দোকান রয়েছে। এখানে ছোট ছোট ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকান করেন। সামনে ঈদ। সবাই ঈদকেন্দ্রিক বেচাকেনার পণ্য তুলেছেন দোকানে। এমন সময় এই অগ্নিকাণ্ড বড় ধরনের ক্ষতি ডেকে এনেছে।
তিনি বলেন, এই ব্যবসায়ীদের পুঁজি বলতে দোকানের মালামালই। মালামাল পুড়ে গেলে তাদের আসলে পুুুুঁজি বলতে সব শেষ। এখন তাদের জন্য আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, রমজানের ঈদকেন্দ্রিক ব্যবসায় ক্ষতি পুষিয়ে দিতে প্রাথমিকভাবে সাতশ কোটি টাকা থোক বরাদ্দ দেওয়া হোক।
সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
ব্যবসায়ীরা বলছেন, বঙ্গবাজার দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের মার্কেট। ঈদকে কেন্দ্র করে রোজা শুরুর পর থেকে ধীরে ধীরে জমে ওঠে এ মার্কেটের ব্যবসা। এ বছরও কেবল জমতে শুরু করেছিল বেচাকেনা। কিন্তু হঠাৎ লাগা আগুন সব কেড়ে নিল ব্যবসায়ীদের।