• ঢাকা
  • মঙ্গলবার:২০২৪:ফেব্রুয়ারী || ২১:৪৬:৪৬
প্রকাশের সময় :
মে ১৭, ২০২২,
৯:৫৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
মে ১৭, ২০২২,
৯:৫৬ অপরাহ্ন

৩৬৫ বার দেখা হয়েছে ।

ফিফটি করে তামিমকে টপকে গেলেন মুশফিক, ৫০ লিটনেরও

ফিফটি করে তামিমকে টপকে গেলেন মুশফিক, ৫০ লিটনেরও

বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড নিয়ে তামিম ইকবাল আর মুশফিকুর রহিমের লড়াইটা চলছেই। আজ দুপুরে সেঞ্চুরি করেন তামিম, তার আগে টপকে গিয়েছিলেন মুশফিকের রেকর্ডটাকে। তবে সেই রেকর্ডটা মুশফিক টিকতে দিলেন মাত্র ঘণ্টা দুয়েক। ৫০ করলেন, সঙ্গে সঙ্গে তামিমকে দুইয়ে ঠেলে বনে গেলেন বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রান সংগ্রাহক। তার আগে তার সঙ্গী লিটন দাসও পেয়েছেন পঞ্চাশের দেখা।
তামিম আর মাহমুদুল হাসানের কল্যাণে দারুণ শুরু পায় বাংলাদেশ। তবে ফিফটির পর মাহমুদুলের বিদায়ের পরই যেন কিছুটা বিপদেই পড়ে যায় স্বাগতিকরা। অপর পাশে তামিম ছিলেন বটে, কিন্তু এপাশ থেকে একে একে বিদায় নেন তিনে নামা নাজমুল হোসেন ও মুমিনুল হক। ১৮৪ রানে ৩ উইকেট খুইয়ে বসে বাংলাদেশ।
এরপরই উইকেটে আসেন মুশফিক, শেষ ৮ ইনিংসে যার ফিফটিই ছিল মোটে একটি। শুরুতে মুশফিক অবশ্য এগিয়েছেন বেশ রয়েসয়েই। ওপাশে তামিম ছিলেন সপ্রতিভ। এর আগেই ভেঙে ফেলেছিলেন মুশফিকের সর্বোচ্চ রানের রেকর্ড। দিনের দ্বিতীয় সেশনটা দুজনে নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছিলেন। তবে তামিমের মাসল ক্রাম্প করে এই সময়। ফলে তৃতীয় সেশনে আর ব্যাট করতে নামেননি তিনি।
এরপর মুশফিকের সঙ্গী হন লিটন। তাকে সঙ্গে নিয়ে দিনের বাকি অংশ কোনো সমস্যা ছাড়াই কাটিয়ে দেন মুশফিক। শেষ দিকে এসে তুলে নেন ফিফটি। তাতেই তার রানসংখ্যা দাঁড়ায় ৪৯৮২। ১৩৩ রান নিয়ে আহত অবসর হওয়া তামিমের রান ছিল ৪৯৮১ রান। ফলে তামিমকে সরিয়ে মুশফিক বনে যান বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট রান সংগ্রাহক। কাল টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে ৫০০০ টেস্ট রান ছোঁয়ার হাতছানি আছে তার সামনে।
এদিকে লিটনও ধরে রেখেছেন তার দারুণ ফর্মটা। ৫০ তুলে নিয়েছেন মুশফিকের আগেই। ৫৪ রান নিয়ে তিনি ৫৩ রান করা মুশফিককে সঙ্গে নিয়ে ব্যাট করতে নামবেন কাল সকালে।