• ঢাকা
  • শুক্রবার:২০২৪:মে || ০৪:৪১:৩৬
প্রকাশের সময় :
নভেম্বর ১৭, ২০২২,
৪:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
নভেম্বর ১৭, ২০২২,
৪:২২ অপরাহ্ন

৪৫৯ বার দেখা হয়েছে ।

পূর্বাচল থেকে মাদানী এভিনিউতে হচ্ছে নতুন সড়ক

পূর্বাচল থেকে মাদানী এভিনিউতে হচ্ছে নতুন সড়ক

পূর্বাচল ৩০০ ফুট মহাসড়ক থেকে মাদানী এভিনিউ-সিলেট মহাসড়ক পর্যন্ত নতুন সংযোগ সড়ক স্থাপন করবে সরকার। নারায়ণগঞ্জ জেলা প্রশাসনকে সম্প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে লিখিত চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়ের অধিগ্রহণ অধিশাখা।

রাস্তাটি হচ্ছে রূপগঞ্জের বাড়িয়াছনি, টেকনোয়াদ্দা ও নাওড়া মৌজার উপর দিয়ে। এ সব মৌজায় ৩৪ দশমিক ৭২৫৮ একর ভূমি অধিগ্রহণের চুড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

তবে, শর্ত হচ্ছে-অধিগ্রহণের উদ্দেশ্য ব্যতিত অন্য কোন উদ্দেশ্যে জমি ব্যবহার করা যাবে না। ধর্মীয় প্রতিষ্ঠান অধিগ্রহণের আওতা থেকে বাদ দিতে হবে। প্রকল্প এলাকার স্বাভাবিক পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করা যাবে না। প্রস্তাবিত জমিতে নদী, খাল থাকলে শ্রেণি অক্ষুন্ন রেখে কাজ করতে হবে।

গত ২০২২ সালের ২০ জুন অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন চেয়ে একটি চিঠি দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। সেই চিঠির প্রেক্ষিতে ৩১ আগস্ট ভূমি মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের এক কর্মকর্তা জানান, সড়কটি নির্মাণের জন্য ৩৪ দশমিক ৭২৫৯ একর জমি প্রয়োজন। এর মধ্যে ব্যক্তি মালিকানাধিন জমি রয়েছে ৩২ দশমিক ২০৩২ একর। আর অর্পিত ০ দশমিক ৮৬৫৫ একর জমি। ভূমি মন্ত্রণালয় থেকে ব্যক্তি মালিকানা জমি অধিগ্রহণের ব্যবস্থা করা হয়েছে এবং অর্পিত জমি হুকুম দখলের নির্দেশ দেওয়া হয়েছে।