• ঢাকা
  • শুক্রবার:২০২৪:Jun || ২১:১২:১৯
প্রকাশের সময় :
মার্চ ৯, ২০২৩,
৪:২৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
মার্চ ৯, ২০২৩,
৪:৩৫ অপরাহ্ন

৭২২ বার দেখা হয়েছে ।

পূর্বাচলে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

পূর্বাচলে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বাগবেড় সিটি মার্কেট সংলগ্ন ফরটিস মাঠে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় রুহুল আমিন একাদশ ও আব্দুল হামিদ একাদশ দলের খেলা গতকাল অনুষ্ঠিত হয়। এ সময় ২-১ পয়েন্টে আব্দুল হামিদের দল জয়লাভ করে। এর আগে পায়রা উড়িয়ে খেলার আনুষ্ঠানিকতা পালন করা হয়। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সালাহউদ্দিন ভুঁইয়া। খেলা পূর্বক আলোচনা সভায় সভাপতিত্ব করেন তাঁতী লীগের সভাপতি আলম মিয়া ও উদ্বোধন করেন রূপগঞ্জ ইউপি সদস্য মনির হোসেন মেম্বার।

 

এ সময় উপস্থিত ছিলেন- রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) আতাউর রহমান, রূপগঞ্জ ইউপি সদস্য আলমগীর হোসেন মেম্বার, সাবেক মেম্বার ফারুক হোসেন, সামছুল হক মাতবর, রূপগঞ্জ ইউনিয়ন মহিলা লীগ নেত্রী লাকি আক্তার প্রমুখ। খেলা উপভোগ করেন ৫ সহ¯্রাধিক নারী-পুরুষ। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও রূপগঞ্জ ইউনিয়নের বাগবেড় এলাকায় ঐতিহ্যবাহী হা ডু ডু খেলার আয়োজন করা হয়। খেলায় বিজয়ী দলকে একটি ফ্রিজ ও ২০ হাজার টাকা মূল্যের একটি খাসি উপহার দেয়া হয়। তবে খেলা শেষে খাসিটি উভয়দলের খেলোয়াড় ও অতিথিবৃন্দের অংশগ্রহণে খাওয়া হয়।
পরাজিত দলের অধিনায়ক রুহুল আমিন জানান, হাডুডু একটি ঐতিহ্যবাহী খেলা। এ খেলায় অংশগ্রহণই বড়। আমরা প্রতি বছর হাডুডু খেলার আয়োজন করে থাকি। শুধু আয়োজনই করিনা। নিজেরা খেলায়ও অংশ নেই। খেলায় হারজিত থাকবে। আমরা সেটাকে বড় মনে করি না। আমরা খেলাটি এখনো এলাকায় ধরে রেখেছি, সেটাই বড়। পরে বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ছালাহউদ্দিন ভুঁইয়া ও অতিথিবৃন্দ।