• ঢাকা
  • সোমবার:২০২৪:ফেব্রুয়ারী || ১২:২৪:০৩
প্রকাশের সময় :
সেপ্টেম্বর ২২, ২০২২,
৯:০২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
সেপ্টেম্বর ২২, ২০২২,
৯:০২ পূর্বাহ্ন

১০৬ বার দেখা হয়েছে ।

পূর্বাচলে অবৈধ স্থাপনা উচ্ছেদ

পূর্বাচলে অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাজউকের পূর্বাচল উপশহরের ২১নং সেক্টর নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা গোবিন্দপুর এলাকার অবৈধ দখলদারদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ২১ সেপ্টেম্বর বুধবার রাজউকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে পুলিশ, আনসারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেয়।
রাজউক সূত্রে জানাযায়, আব্দুল আলিম ও আব্দুল আজিজ নামের দুই ব্যক্তি দীর্ঘদিন ধরে পূর্বাচল উপশহরের গোবিন্দপুর এলাকার মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাসহ রাজউকের জমি জালিয়াতি করে কৌশলে দখলে নেয়। পরে স্থানীয় সন্ত্রাসীদের যোগসাজসে তারা ওই জমি দখলে নিয়ে স্থাপনা তৈরি করে। তাতে গোবিন্দপুর জামে মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটি যৌথভাবে রাজউকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে। তদন্ত শেষে রাজউক তিন তলা ভবনসহ অবৈধ সকল স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়।
এতিমখানা পরিচালনা কমিটির সদস্য সালাউদ্দিন বলেন, অবৈধ দখলদার আব্দুল আলিম ও মোজাম্মেল গত ১৯ সেপ্টেম্বর রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞার সঙ্গে স্বাক্ষাত করে অবৈধ স্থাপনা উচ্ছেদ না করার আবেদন করেন। কিন্তু রাজউক চেয়ারম্যান তা মেনে নেননি। এসময় রাজউক চেয়ারম্যান তাদের উদ্দেশ্যে বলেন, দখলদাররা যত শক্তিশালীই হোক তাদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দেয়া হবে।