• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১১:৪২:৪৩
প্রকাশের সময় :
ফেব্রুয়ারী ৫, ২০২৩,
৫:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
ফেব্রুয়ারী ৫, ২০২৩,
৫:০৪ অপরাহ্ন

৩৬১ বার দেখা হয়েছে ।

না.গঞ্জ বিএনপির ৫ ইউনিট কমিটি ঘোষণা, অবৈধ দাবি একাংশের

না.গঞ্জ বিএনপির ৫ ইউনিট কমিটি ঘোষণা, অবৈধ দাবি একাংশের

নারায়ণগঞ্জ জেলা বিএনপির অধীনস্থ পাঁচটি ইউনিট কমিটি ঘোষণা করেছেন জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সদস্য সচিব গোলাম ফারুক খোকন। তবে কমিটিগুলোতে কেন্দ্রের নির্দেশনা ও জেলা বিএনপির কমিটির নিয়ম মানা হয়নি। এ কারণে কমিটিগুলো অবৈধ দাবি করছেন কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মামুন মাহমুদ।

শনিবার জেলার অন্তর্গত ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও রূপগঞ্জ উপজেলা ও রূপগঞ্জের কাঞ্চন ও তারাব পৌরসভা বিএনপির কমিটি অনুমোদন করা হয়। এর মধ্যে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির কমিটি অনুমোদন হলেও তা প্রকাশ করা হয়নি।

জানা যায়, ১৫ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপির ৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনকে ও সদস্য সচিব করা হয়েছে জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনকে। এতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে মামুন মাহমুদ, মনিরুল ইসলাম রবি, শহিদুল ইসলাম টিটু, মাসুকুল ইসলাম রাজীব, লুতফর রহমান খোকা, মোশারফ হোসেন ও জুয়েল আহমেদকে।

উক্ত কমিটির কাগজের নিচের দিকে উল্লেখ ছিল, আহ্বায়ক এবং প্রথম যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিবের যৌথ স্বাক্ষরে অধীনস্থ ইউনিট কমিটি অনুমোদিত হবে। তবে ঘোষিত পাঁচটি ইউনিট কমিটির একটিতেও ছিল না মামুন মাহমুদের স্বাক্ষর। এমনকি তাকে জানানো হয়নি বলেও দাবি করেন তিনি।

জেলা বিএনপির প্রথম যুগ্ম আহ্বায়ক মামুন মাহমুদ জানান, এটি দলের নির্দেশনা অমান্য করা ছাড়া কিছু নয়। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারমান ও আমাদের মহাসচিব কমিটিতে উল্লেখ করে দিয়েছেন যে তিনজনের স্বাক্ষরে কমিটি হবে কিন্তু তা হয়নি। দলের চেইন অব কমান্ড মানা হয়নি। আমার সঙ্গে এ ব্যাপারে বিন্দুমাত্র আলোচনা করা হয়নি, আমাকে জানানো হয়নি। এ কমিটি নিয়ম অনুযায়ী অবৈধ।

বিষয়টি উল্লেখ করে জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকন জানান, আমরা কেন্দ্রের নির্দেশনার বাইরে কিছু করি না। কেন্দ্রের সঙ্গে আলোচনা করে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কমিটি করা হয়েছে।