• ঢাকা
  • শুক্রবার:২০২৪:Jun || ২১:১৭:৪১
প্রকাশের সময় :
ডিসেম্বর ৩, ২০২২,
১:৫৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
ডিসেম্বর ৩, ২০২২,
১:৫৬ অপরাহ্ন

৪২৮ বার দেখা হয়েছে ।

না.গঞ্জে ৭ থানায় বিএনপির ৩১ নেতাকর্মী গ্রেফতার

না.গঞ্জে ৭ থানায় বিএনপির ৩১ নেতাকর্মী গ্রেফতার

নারায়ণগঞ্জের তিন থানায় পুলিশেন দায়ের করা মামলায় ৩১ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে, আড়াইহাজারে নাশকতার মামলায় বিএনপির ২ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) নিজ বাড়ি থেকে তাদের থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার নতুন বান্টি এলাকার আব্দুল করিমের ছেলে মোহাম্মদ ইকবাল হাসান ও পুরিন্দা এলাকার মোহাম্মদ উদ্দিদের ছেলে ইছহাক।

অপরদিকে, ফতুল্লায় পুলিশের দায়ের করা বিস্ফোরক মামলায় বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ১ ডিসেম্বর রাত থেকে ২ ডিসেম্বর সকাল পর্যন্ত ফতুল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- কুতুবপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য বিএনপি নেতা নজরুল ইসলাম ওরফে নজু মাতবর, ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর ছোট ভাই স্বপন, বিএনপি কর্মী মীর মাসুদ, মো. আলী ও নাজমুল হুদা শিবলু।

এদিকে, রূপগঞ্জে অগ্নিসংযোগ ও বিস্ফোরক মামলায় বিএনপি ও ছাত্রদলের সাত নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২ ডিসেম্বর) ভোরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- তৌকির আহমেদ, জাহিদ, শাহাদাত ওরফে বাবু, আজগর আলী, জুয়েল মাহমুদ, ইমরান খান ও মোমেন মিয়া।

নারায়ণগঞ্জ সদর থানায় পুলিশের দায়েরকৃত বিস্ফোরক মামলায় বিএনপির ৪ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেপ্তাররা হলেন-বিএনপি কর্মী আলী আযম, জুয়েল, হিমু ও সামসুল।

সিদ্ধিরগঞ্জে নাশকতার মামলায় বিএনপি ও নাগরিক ঐক্যের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২ ডিসেম্বর) সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সহ-সভাপতি ও কাউন্সিলর দিদার আলম, নাগরিক ঐক্যের থানার সমন্বয়ক আলী হোসেন ওরফে নূর আলী, নাগরিক ঐক্যের মাঠ পর্যায়ের কর্মী সংগ্রাহক মেহেদী হাসান রতন, বিএনপি কর্মী সুজন, রুবেল, রবিউল হাসান।

বন্দরে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দারেয়রকৃত মামলায় ২জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে বন্দর থানার ওসি তদন্ত আবু বক্কর সিদ্দিক। গ্রেফতারকৃত দুইজন হলো- সোহেল মিয়া ও আনোয়ার হোসেন।

তবে সোনারগাঁ থানায় আজ কোন গ্রেফতার না থাকলেও গতকাল (১ ডিসেম্বর) ৫জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের গতকালই আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে গত ১৫ দিনে বিএনপির ৯৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে জেলার ৭ থানায় ১০টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ৭টি মামলার বাদী পুলিশ, দুটির বাদী ছাত্রলীগ ও একটির বাদী স্বেচ্ছাসেবক লীগ নেতা।