• ঢাকা
  • বৃহস্পতিবার:২০২৩:মার্চ || ১০:০৯:৫৪
প্রকাশের সময় :
অগাস্ট ১, ২০২২,
৪:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
অগাস্ট ১, ২০২২,
৪:৩৮ পূর্বাহ্ন

২৫ বার দেখা হয়েছে ।

না.গঞ্জে মাদকের হাট: ৭দিনের মধ্যে পুলিশকে রিপোর্ট দাখিলের নিদের্শ

না.গঞ্জে মাদকের হাট: ৭দিনের মধ্যে পুলিশকে রিপোর্ট দাখিলের নিদের্শ

‘এসপি অফিসের ১০০ ফুট দূরে হেরোইন গাঁজার হাট; শিরোনামে প্রকাশিত সংবাদটি আদালতের নজরে এসেছে। আগামী ৭দিনের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি)কে বিস্তারিত তদন্ত পূর্বক পুলিশ রিপোর্ট দাখিলের নিদের্শ দেওয়া হয়েছে।’
নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলম’র আদালত রোবরার (৩১ জুলাই) এ আদেশ প্রদান করেন। একই সাথে একটি মিস মামলা নথি খোলা হয়। (বিবিধ মামলা নং-১/২০২২)

‘পাশাপাশি যুগান্তর পত্রিকার সংশ্লিষ্ট রিপোর্টার ও সম্পাদক এবং ডিবিসি টিভির ফটো সাংবাদিককে তথ্য প্রদানের মাধ্যমে সহযোগিতার নিদের্শ প্রদান করা হয়।

আগামী ৭ আগষ্ট পুলিশ রিপোর্ট প্রাপ্তির দিন ধার্য করা হয়েছে।’

এ আদেশের সত্যতা নিশ্চিত করেছেন ওই আদালতের স্টোনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর (ব্যক্তিগত সহকারী) সাইফুল মীর।

গত ২৯ জুলাই দৈনিক যুগান্তর ও বেসরকারি টিভি চ্যানেল ডিবিসিতে সংবাদটি প্রচার করা হয়।

সেখানে উল্লেখ করা হয়, হঠাৎ দেখলে মনে হবে যেন চাল-ডাল-তেলের জন্য টিসিবির লাইনে হাতে টাকা নিয়ে দাঁড়িয়ে আছেন অর্ধশত মানুষ। কার আগে কে পণ্য কিনবেন সেজন্য চলছে ধাক্কাধাক্কি আর তর্ক-বিতর্ক। সেই লাইনে দেখা মিলছে দরিদ্র নারী, কমিউনিটি ট্রাফিকের সদস্য, কলেজ শিক্ষার্থী, হকার, ডিম বিক্রেতা,ভ্যানচালক কিংবা ষাটোর্ধ দাড়ি-টুপি পরিহিত মুরব্বিদের।

কিন্তু বাস্তবে এটি টিবিসির লাইন নয়, টাকা হাতে এখানে কাড়াকাড়ি চলছে হেরোইন আর গাঁজার জন্য। নগরীর অদূরে চানমারী এলাকায় এমন দৃশ্য প্রতিদিনকার। ভোর ৬টা থেকে মধ্যরাত অবধি মাত্র ৮০ ফিট লম্বা এই সড়কে প্রতিদিন হেরোইন আর গাঁজা বিক্রি হয় কমপক্ষে ১০ লাখ টাকার। জেলা পুলিশ সুপার কার্যালয়ের মাত্র ১০০ ফুট দূরেই বসে এই হেরোইন গাঁজার হাট। শুধু বিক্রিই নয়, সড়কের পাশে বসে লাইন ধরে চলে মাদক সেবনও।

আদালতের স্টোনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর সাইফুল মীর বলেন, ‘আদালত প্রতিবেদন সম্পর্কে আদেশ দিয়ে জানান, অতিরিক্ত পুলিশ সুপার ডিবি বিষয়টি তদারকি করবে। এবং পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তা ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করবেন ও ঘটনার পরিস্থিতি উদঘাটন করবেন। একই সাথে সংবাদ যাচাই পূর্বক আসামিদের গ্রেপ্তার করে প্রয়োজনিয় ব্যবস্থা নিবে। আদালত মনে করে, এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া প্রয়োজন।’