• ঢাকা
  • শুক্রবার:২০২৪:এপ্রিল || ১৫:৪৯:১০
প্রকাশের সময় :
ডিসেম্বর ১৯, ২০২২,
৯:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
ডিসেম্বর ১৯, ২০২২,
৯:২৭ পূর্বাহ্ন

৪৮০ বার দেখা হয়েছে ।

নারায়ণগঞ্জ শহর যেন এক খণ্ড আর্জেন্টিনা!

নারায়ণগঞ্জ শহর যেন এক খণ্ড আর্জেন্টিনা!

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে উৎসবের শহরে পরিণত হয়েছে নারায়ণগঞ্জ। টানটান উত্তেজনায় ফাইনালে ফ্রান্সকে হারিয়ে শিরোপাজয়ী আর্জেন্টিনার জয় উদযাপন করেছে পুরো নারায়ণগঞ্জ শহর। রবিবার (১৮ ডিসেম্বর) রাতে ফাইনাল খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসে মেতে ওঠেন আর্জেন্টাইন সমর্থকেরা। রাতভর চলে তাদের উদযাপন। রাতভর চলছে আতশবাজিও। শুধু নারায়ণগঞ্জ শহর নয়, রূপগঞ্জের ভুলতা, গোলাকান্দাইল, মুড়াপাড়া, কাঞ্চন, দাউদপুর, তারাব, ভোলাব, কায়েতপাড়ায় রাতভর চলে আনন্দ উল্লাস। সাথে খিচুরি খাওয়ার ধুম।

ফাইনাল খেলা উপলক্ষে সন্ধ্যা থেকেই শহরের প্রতিটি পাড়া মহল্লায় আয়োজন শুরু হয়। সরেজমিনে ঘুরে প্রায় প্রতিটি এলাকাতেই দেখা যায় বড় পর্দায় খেলা দেখার আয়োজন। পাশাপাশি সমর্থকরা নিজেরাই চাঁদা তুলে খাবারের আয়োজনও করতে দেখা গেছে কোথাও কোথাও।

ফাইনালে বিজয়ের সঙ্গে সঙ্গেই ঢাক-ঢোল ও আতশবাজির শব্দের রাতের নীরবতা ভাঙে শহরের। বিভিন্ন এলাকা থেকে বের হয় বিজয় মিছিল। একে একে মিছিলগুলো এসে মিশতে থাকে নগরীর প্রাষকেন্দ্র চাষাঢ়ায়। মধ্যরাতে জেগে ওঠে নারায়ণগঞ্জ।

শহরের রেস্তোরাগুলোতেও এদিন ছিল খেলা উপলক্ষে বিশেষ আয়োজন। পাশাপাশি ক্রেতা আকর্ষণে দেখা গেছে বিভিন্ন রকমের আকর্ষণীয় মূল্য ছাড়ের।

বিজয় উদযাপন করতে পূর্বাচল উপশহরের একটি রেস্টুরেন্টে আসা আর্জেন্টিনার সমর্থক রাকিবুল ইসলাম রাসেল জানান, মেসি বিশ্বকাপ জিতেছে এটাই চাওয়া ছিল। আমরা খুব খুশি। পাড়া-মহল্লা থেকে বিজয় মিছিল নিয়ে এখানে এসেছি বিজয় উদযাপন করতে।

এদিকে রাতে হাজার হাজার সমর্থকদের মিলনমেলায় পরিণত হয় ভুলতা গাউছিয়া, কাঞ্চন বাজার, মুড়াপাড়া বাজার, নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র চাষাঢ়া। এদের সকলের হাতে আর্জেন্টিনার পতাকা ও গায়ে জার্সি দেখে মনে হচ্ছিল এ যেন এক খণ্ড আর্জেন্টিনা।