• ঢাকা
  • শুক্রবার:২০২৪:মে || ০৪:০৩:৫৮
প্রকাশের সময় :
সেপ্টেম্বর ১৯, ২০২২,
৫:১৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
সেপ্টেম্বর ১৯, ২০২২,
৫:১৬ অপরাহ্ন

৫০০ বার দেখা হয়েছে ।

‘তারা তো অনেকগুলো, চাঁদ কিন্তু একটাই’

‘তারা তো অনেকগুলো, চাঁদ কিন্তু একটাই’

লিউড ইন্ডাস্ট্রির সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ বেঁচে থাকলে সোমবার (১৯ সেপ্টেম্বর) ৫১ বছরে পা দিতেন। ক্ষণজন্মা এই নায়কের জন্মদিনে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন ভক্ত ও সহকর্মীরা।

মৃত্যুর ২৫ বছর পরও সালমান শাহকে অনুপ্রেরণা হিসেবে দেখেন বহু অভিনেতা। তাদের একজন বর্তমান সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। তার দৃষ্টিতে প্রিয় অভিনেতা হলেন আকাশের চাঁদের মতোই বিশেষ একজন!

ফেসবুকে সালমান শাহ্‌র ছবি শেয়ার করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন আরিফিন শুভ। ছবি ক্যাপশনে তিনি লেখেন, ‘তারা তো অনেকগুলোই চাঁদ কিন্তু একটাই। শুভ জন্মদিন চাঁদ। ’

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেট নগরীর দাড়িয়াপাড়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সালমান শাহ জন্মগ্রহণ করেন। তার বাবা কমরউদ্দিন চৌধুরী ছিলেন একজন সরকারি কর্মকর্তা এবং তার মা নীলা চৌধুরী এক সময়ে রাজনীতি করতেন, একাধিকবার সংসদ নির্বাচনেও অংশ নিয়েছেন।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী থেকে বিদায় নেন সালমান শাহ। ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল, মাত্র তিন বছরে তিনি অভিনয় করেছেন ২৭টি সিনেমাতে। এর মধ্যে বেশিরভাগ সিনেমাই ছিল হিট। তালিকায় রয়েছে- ‘তুমি আমার’, ‘অন্তরে অন্তরে’, ‘সুজন সখি’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘বিচার হবে’, ‘এই ঘর এই সংসার’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘আনন্দ অশ্রু’র মতো সিনেমা।