• ঢাকা
  • শনিবার:২০২৪:মার্চ || ১৯:৩৯:৩৭
প্রকাশের সময় :
নভেম্বর ২১, ২০২২,
৪:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
নভেম্বর ২১, ২০২২,
৪:০৮ অপরাহ্ন

৬৫ বার দেখা হয়েছে ।

টাকা জমাও, মন্দা আসছে: জেফ বেজোস

টাকা জমাও, মন্দা আসছে: জেফ বেজোস

আমাজন প্রতিষ্ঠাতা বিলিয়নিয়ার জেফ বেজোস সবাইকে অর্থনৈতিক মন্দা আসন্ন বলে হুঁশিয়ারি দিয়ে অপ্রয়োজনীয় পণ্য না কিনে টাকা জমানোর পরামর্শ দিয়েছেন। মূলত আমেরিকানদের তিনি এই পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, কয়েক মাসের মধ্যেই মন্দার অন্ধকার মুখ দেখতে হতে পারে আমেরিকাকে। তিনি খুব পরিষ্কার করে বলেছেন, আপনার টাকা হাতে রাখুন, দেখুন আগামী দিনে কী ঘটে! কেননা, তিনি মহাদেশজুড়ে একটি বড় আকারের মন্দার আশঙ্কা করছেন।

কিছুদিন আগে নিউইয়র্ক টাইমস প্রতিবেদন করেছিল, আমাজন প্রায় ১০ হাজার কর্মীকে ছাঁটাই করবে। কোম্পানির ইতিহাসে এর আগে এরকম কখনো হয়নি। তখনই সংশ্লিষ্ট সবাই এই ঘটনার সূত্রে খারাপ কিছু আঁচ করেছিল। পরে দেখা গেলো, তাদের অনুমানই সত্যি।

জেফ টানা কয়েক দিন ধরে মন্দার কথা বলে চলেছেন। সোজা কথায়, বিশ্বের অন্যতম ধনী কোটিপতি জেফ বেজোস লোকজনকে এখন অনর্থক টাকা খরচ করতে নিষেধ করছেন।

জেফ সম্প্রতি বলেছেন, একটু সংযত থাকুন। অটো ইন্ডাস্ট্রি একটু থমকে। অন্তত তিন বছর ধরে আমেরিকার এই অটোমোবাইল ক্ষেত্রে মন্দা চলছে। অথচ, এটাই মার্কিনি অর্থনীতির জোরের জায়গা। সেই ক্ষেত্রটা ব্যাহত হচ্ছে।

অনেকে আবার জেফের কথা অন্য অর্থও বের করছেন। তারা বলছেন, জেফ আসলে সেটাই কিনতে এখন নিষেধ করছেন, যা আমাজনে অর্ডার করা যায় না।

  1. সূত্র: জিও নিউজ, জি নিউজ