• ঢাকা
  • শনিবার:২০২৪:মার্চ || ২০:৪১:৪২
প্রকাশের সময় :
মে ১৮, ২০২২,
৭:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
মে ১৮, ২০২২,
৭:৩২ অপরাহ্ন

১০১ বার দেখা হয়েছে ।

গণ-আন্দোলনে ভেসে যাবে ‘অবৈধ’ শাসকগোষ্ঠী

গণ-আন্দোলনে ভেসে যাবে ‘অবৈধ’ শাসকগোষ্ঠী

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এক ভীতিকর নৈরাজ্যের অন্ধকারে ডুবে গেছে দেশ। সরকারের অন্যায়ের বোঝা এত বেশি হয়েছে যে, এর ভারেই সরকারের পতন অত্যাসন্ন। জনগণ আর বসে থাকবে না, গণ-আন্দোলনে ভেসে যাবে ‘অবৈধ’ শাসকগোষ্ঠী।
বুধবার (৯ মার্চ) ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. আবু ইউসুফ এবং দাগনভূঞা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিবের ওপর সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলা এবং তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের অন্যায়ের বোঝা এত বেশি হয়েছে যে, এর ভারেই সরকারের পতন অত্যাসন্ন। জনগণ আর বসে থাকবে না, গণ-আন্দোলনে ভেসে যাবে ‘অবৈধ’ শাসকগোষ্ঠী। সরকার জবাবদিহি অদৃশ্য করেছে লুটপাটের রাজত্বকে নিষ্কণ্টক করার জন্য।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী থেকে কেউ নিরাপদ নয়। মানুষের জানমালের নিরাপত্তা অনিশ্চিত। অনাচার-অবিচারের এক মধ্যযুগীয় বর্বর শাসনের মধ্যে দেশের জনগণ রুদ্ধশ্বাস অবস্থায় দিনাতিপাত করছে। এক ভীতিকর নৈরাজ্যের অন্ধকারে ডুবে গেছে দেশ।

বিএনপি মহাসচিব বলেন, বিরোধী দলসহ ভিন্নমতের মানুষদের কণ্ঠরোধ করার জন্য সারাদেশে এরা গড়ে তুলেছে রক্তাক্ত সন্ত্রাসী পরিকাঠামো। এদের দ্বারা জনপদের পর জনপদে রক্ত ঝরছে, অত্যাচারিত হচ্ছে বিরোধী পক্ষের মানুষসহ সাধারণ জনগণ। জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকার জন্যই এদের বিকৃত ক্ষমতাক্ষুধায় দেশে বিরাজ করছে এক ভীতির পরিবেশ। এরা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে, অবৈধ শাসনকে প্রলম্বিত করার জন্য।

এ সময় মির্জা ফখরুল অবিলম্বে ফুলগাজী উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক মো. আবু ইউসুফ এবং দাগনভূঞা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিবের ওপর হামলার তীব্র নিন্দা জানান। একই সঙ্গে অবিলম্বে হামলাকারীদের শাস্তি দাবি করে তিনি।