• ঢাকা
  • শুক্রবার:২০২৪:মে || ০৩:০১:৩২
প্রকাশের সময় :
অক্টোবর ১৮, ২০২২,
৭:০৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
অক্টোবর ১৮, ২০২২,
৭:০৩ পূর্বাহ্ন

৩৮৯ বার দেখা হয়েছে ।

খোকার কারিসমার কাছে কায়সারের হার

খোকার কারিসমার কাছে কায়সারের হার

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের সোনারগাঁ উপজেলার ৩ নং ওয়ার্ড থেকে সদস্য পদে নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকার সমর্থীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টি ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল (তালা) প্রতীক নিয়ে ৩৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সারের সমর্থীত প্রার্থী জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম (হাতি) প্রতীক নিয়ে ৪৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এতে জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার কারিসমার কাছে আওয়ামী লীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সারের পরাজয় হয়েছে বলে মনে করছেন সচেতন মহল।
জানা যায়, সোনারগাঁ উপজেলার ৩ নং ওয়ার্ড থেকে সদস্য পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। একজন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম ও জাতীয় পার্টির সমর্থীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টি ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল। আওয়ামী লীগের সমর্থীত প্রার্থী মোস্তাফিজুর রহমান মাসুমের জয় নিশ্চিত করতে তার পক্ষে কাজ করছে সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মাহ্ফুজুর রহমান কালামসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি সমর্থীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টি ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবালের জয় নিশ্চিত করতে মাঠে কাজ করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা ও উপজেলার জাতীয় পার্টির নেতাকর্মীরা। সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পযন্ত কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে উৎসবমুখর পরিবেশে সোনারগাঁও জি আর ইনস্টিটিউট ভোট কেন্দ্রে ১৩২জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করেছেন। এই নির্বাচনে সোনারগাঁয়ের বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার সমর্থীত প্রার্থীর কাছে ৩৪ ভোটের ব্যবধানে সাবেক সাংসদ ও উপজেলা আওয়া মীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সারের সমর্থীত প্রার্থী মোস্তাফিজুর রহমান মাসুমের বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন।
উল্লেখ্য: ২০১৮ সালের জাতীয় সাংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী কেন্দ্রীয় জাতীয় পার্টির ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা সাথে সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার স্বতন্ত্র প্রার্থী হয়ে সিংহ প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালান। পরে বিভিন্ন চাপের কারনে ভোট গ্রহনের ৩ দিন আগে নির্বাচন থেকে সড়ে দাড়ান এবং জাতীয় পার্টির সমর্থীত প্রার্থী লিয়াকত হোসেন খোকা নির্বাচিত হন।