• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১২:০২:১৬
প্রকাশের সময় :
নভেম্বর ১৮, ২০২২,
৯:৫৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
নভেম্বর ১৮, ২০২২,
৯:৫৭ পূর্বাহ্ন

৫৯ বার দেখা হয়েছে ।

কাতার বিশ্বকাপ ২০২২, আর্জেন্টিনা শিবিরে ইনজুরি ঝড়, বাদ পড়লেন আরও দুজন

কাতার বিশ্বকাপ ২০২২, আর্জেন্টিনা শিবিরে ইনজুরি ঝড়, বাদ পড়লেন আরও দুজন

বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরি নামক প্রতিপক্ষের সঙ্গে লড়াই চালিয়ে যেতে হচ্ছে আর্জেন্টিনাকে। চোট থাকায় চূড়ান্ত দল ঘোষণার ক্ষেত্রে দেরি করেছিলেন কোচ লিওনেল স্কালোনি। এবার কাতারে এসেও আরেক দফা দুঃসংবাদ পেল আকাশি-সাদা জার্সিধারীরা। ছিটকে গেলেন দুই ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস ও জোয়াকিন কোরেয়া। খবর টিওয়াইসি স্পোর্টসের।

কাতারে গতকাল বৃহস্পতিবার প্রথম দিনের অনুশীলনে নেমেই পেশিতে চোট পান নিকোলাস গঞ্জালেস। এ ছাড়া পুরোনো হাঁটুর চোট নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে আরেক ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ার। আর্জেন্টিনা ফুটবল সংস্থা এই দুই ফুটবলারের বিশ্বকাপ শেষ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

পাশাপাশি জানানো হয়েছে, নিকোলাস গঞ্জালেসের পরিবর্তে দলে নেওয়া হয়েছে অ্যাঞ্জেল কোরেয়াকে। আরেক ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ার বদলে রিজার্ভ থেকে দলে নেওয়া হয়েছে থিয়াগো আলমাদাকে।

একটা শিরোপার জন্য ৩৬ বছর অপেক্ষা করছে ম্যারাডোনার উত্তরসূরিরা। কাকতালীয়ভাবে বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত আছে দলটি। আরও একটি বিষয় হলো, এটাই আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসির শেষ বিশ্বকাপ। এসব কারণে কাতারে মরণকামড় দেবেন মেসিরা, সেটা বলা বাহুল্য।

কাতারে পৌঁছার আগে আবুধাবিতে দারুণ প্রস্তুতি সেরেছে আর্জেন্টিনা দল। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় তুলে নিয়েছে ৫-০ গোলের বড় ব্যবধানে।
আর্জেন্টিনা শিবিরে আরও দুই ইনজুরি, দলে ঢুকলেন নতুন দুই মুখ।
ডি মারিয়া-দিবালাকে নিয়েই কাতার যাচ্ছে আর্জেন্টিনা

আর্জেন্টিনার পরিবর্তিত স্কোয়াড

গোলরক্ষক : এমিলিয়ানো ডিবু মার্টিনেজ, জেরোনিও রুলি ও ফ্রাঙ্ক আরমানি।

ডিফেন্ডার : নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্ক অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো ও জুয়ান ফয়েথ।

মিডফিল্ডার : রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পেরেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো পাপু গোমেজ, এনজো ফার্নান্দেজ, থিয়াগো আলমাদা ও এক্সকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড : অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা ও লিওনেল মেসি।