• ঢাকা
  • সোমবার:২০২৩:সেপ্টেম্বর || ০২:০১:৪৪
প্রকাশের সময় :
অগাস্ট ১৯, ২০২৩,
২:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
অগাস্ট ১৯, ২০২৩,
২:৫৭ অপরাহ্ন

২০৮ বার দেখা হয়েছে ।

কঠোর সংগ্রামের জন্য প্রস্তুত থাকুন: মিন্টু

কঠোর সংগ্রামের জন্য প্রস্তুত থাকুন: মিন্টু

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে। সে নির্বাচনে মানুষ যাকে ভোট দিবে সে সরকার গঠন করবে।
আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল না। আমাদের আপত্তি নেই। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন দাবি না মানলে ফয়সালা হবে রাজপথে। আপনারা কঠোর সংগ্রামের জন্য প্রস্তুত থাকুন। আমরা আমাদের দাবি আদায় করেই ছাড়ব।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের খানপুর এলাকায় মহানগর বিএনপির পদযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মিন্টু বলেন, বর্তমান অনির্বাচিত সরকারের প্রধান সব সময় বলে আমাকে সবাই ক্ষমতাচ্যুত করতে চায়। আমার অপরাধটা কী। প্রথম কথা হল আপনি অবৈধভাবে দখল করে আছেন। এটাই আপনার বড় অপরাধ। আপনি মানুষের অধিকার রক্ষায় যে সংস্থা আছে যেমন সংসদ সেখানে মাস্তান বসিয়ে রেখেছেন।

তিনি বলেন, মানুষ ন্যায় বিচারের জন্য আদালতে যায়। আপনি সে আদালতকে বানিয়েছেন ক্যাঙারু আদালত। আপনি জনগণের সব অধিকার লুণ্ঠন করে ফেলেছেন। মানুষের ভোটের অধিকারসহ সব অধিকার লুণ্ঠন করেছেন। গুম-খুন করে সমাজটাকে নষ্ট করে দিচ্ছেন। আপনি অর্থনীতিকে নষ্ট করে ফেলেছেন। লুটপাটের মাধ্যমে ব্যাংকগুলো আজ সম্পূর্ণ ধ্বংস। জিনিসপত্রের দাম অন্য দেশে অনেক কম। এতকিছু পরেও বলেন আমাকে ক্ষমতাচ্যুত করতে চায়, আমার কী দোষ। আপনার দোষ বলা শুরু করলে এক রাতে তা শেষ হবে না।

মিন্টু বলেন, একদিন তো ক্ষমতা থেকে যেতে হবে। তখন বুঝবেন আপনার অপরাধ কত। এ অবৈধ সরকারের পতন ঘটাতে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একদফা দাবি দিয়েছেন। এটি দেশের আপামর জনতার ঈমানী দায়িত্ব।