• ঢাকা
  • সোমবার:২০২৪:এপ্রিল || ১৩:১৫:০৩
প্রকাশের সময় :
অক্টোবর ২৭, ২০২২,
৭:০৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
অক্টোবর ২৭, ২০২২,
৭:০৩ পূর্বাহ্ন

৬১ বার দেখা হয়েছে ।

আয়াক্সকে হারিয়ে শেষ ষোলয় লিভারপুল

আয়াক্সকে হারিয়ে শেষ ষোলয় লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে হেরেছিল লিভারপুল। নবাগত নটিংহ্যাম ফরেস্টের কাছে ১-০ গোলে হেরেছিল তারা।
তবে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ভাবে ঘুড়ে দাড়ালেন মোহামেদ সালাহরা। আয়াক্সকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করেছে কোচ ইয়ুর্গেন ক্লপের দল। দলের হয়ে গোল তিনটি করেছেন সালাহ, নুনেজ, এলিয়ট।

শেষ ষোলোয় যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না আয়াক্সের সামনে। অন্যদিকে শুধু ড্র করলেই চলতো লিভারপুলের। হারে তাই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল ডাচ ক্লাবটির।

৪২তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগেই এগিয়ে যায় লিভারপুল। বাঁ দিক থেকে জর্ডান হেন্ডারসন দারুণ পাস দেন বক্সে আর বাঁ পায়ের শটে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে পাঠান সালাহ।

আসরে পাঁচ ম্যাচে মিশরের এই ফরোয়ার্ডের গোল হলো ৬টি। আগের ম্যাচে রেঞ্জার্সের বিপক্ষে দলের ৭-১ ব্যবধানের জয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড গড়েছিলেন তিনি।

দ্বিতীয়ার্ধে প্রথম সাত মিনিটের মধ্যে আরও দুই গোল করে আয়াক্সের ঘুরে দাঁড়ানোর আশা প্রায় শেষই করে দেয় লিভারপুল।

৪৯তম মিনিটে রবার্টসনের কর্নারে নুনেসের হেড পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। আর ৫২তম মিনিটে সালাহর থ্রু বল বক্সে পেয়ে দুরূহ কোণ থেকে জোরাল শটে ওপরের কোণা দিয়ে স্কোরলাইন ৩-০ করেন এলিয়ট।

বাকি সময়ে আক্রমণে আধিপত্য ধরে রাখলেও পরিষ্কার সুযোগ আর তৈরি করতে পারেনি লিভারপুল।

একই সময়ে আরেক ম্যাচে রেঞ্জার্সকে ৩-০ গোলে হারিয়েছে আগেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা নাপোলি। পাঁচ ম্যাচে শতভাগ সাফল্যে ১৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে ইতালিয়ান দলটি। ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। আয়াক্সের পয়েন্ট ৩, রেঞ্জার্সের শূন্য।